ডাল্টন জহির পুণরায় ‘বাংলাদেশ ট্যুরিজম ডেভলপারস এসোসিয়েশন’র পরিচালক নির্বাচিত

২৬ নভেম্বর ২০২৩, ০৬:০৭ পিএম | আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৪৬ পিএম


ডাল্টন জহির পুণরায় ‘বাংলাদেশ ট্যুরিজম ডেভলপারস এসোসিয়েশন’র পরিচালক নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশের পর্যটন ও হস্পিটালিটি সেক্টরের পরিচিত মুখ জহিরুল ইসলাম (ডাল্টন জহির) সম্প্রতি ট্যুরিজম ডেভলপারস এসোসিয়েশন অব বাংলাদেশের এর পুণরায় পরিচালক নির্বাচিত ২০২৩-২০২৫ হয়েছেন। মোহাম্মদ জহিরুল ইসলাম- মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন পরিচালক।

ডাল্টন জহির প্রতিষ্ঠাতা ও সিইও, ট্রাভেলার কি, ইউরোপ কি, ট্রাভেলার টাইমস, ওয়ার্ল্ড ভ্যাকেশন ক্লাব, ওয়েলকাম বাংলাদেশ। বাংলাদেশ পর্যটন সেক্টরে  দীর্ঘ ২২ বছর যাবত কাজ করছেন।

পর্যটন সেক্টরে কর্মময় জীবনে তিনি ব্র্যাক (বিএসএল) এর বিক্রয় ও বিপণন প্রধানের দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি, রোজ ভিউ হোটেল, গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এবং গল্ফ সিলেট, ওশান প্যারাডাইজ হোটেল অ্যান্ড রিসোর্ট কক্সবাজার, লেকশোর হোটেল গুলশান, মটোরোলা মোবাইল, অ্যাপল কম্পিউটার, ফিলিপস মোবাইল এবং বাংলাদেশের জন্য ফুজিফিল্ম ডিজিটাল ক্যামেরা (সিঙ্গাপুরে জেল কর্প কর্পোরেশন) এর গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন।

ডালটন জহির ইউরোপিয়ান আমেরিকান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এর বাংলাদেশ প্রতিনিধি হিসেবে কাজ করার পাশাপাশি বাংলাদেশ পর্যটন মন্ত্রণালয়ের সাথে বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশকে পরিচিত করার জন্য ব্র্যান্ডিং করে যাচ্ছেন।

তিনি দীর্ঘদিন যাবৎ বাংলাদেশ পর্যটন সেক্টরে প্রতিনিধিত্ব করছেন। এই শিল্পে বিশেষ অবদানের জন্য তিনি জাতিসংঘ মহাসচিব ও বিশ্ব পর্যটন সংস্থা UNWTO কর্তৃক প্রশংসিত হয়েছেন।

চাঁদপুরের মতলব থানার লুধুয়া গ্রামের কৃতি সন্তান ডাল্টন জহির শিক্ষা জীবনে পত্রিকায় লেখালেখির মাধ্যমে সাংবাদিকতায় তার হাতেখড়ি হয়। এরপর তিনি জাতীয় পত্রিকার গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। সাংবাদিকতাকালে তিনি বাংলাদেশ বিনোদন সাংবাদিক সংগঠনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও