বিপিএম পদক পেলেন পুলিশ সুপার হাসিবুল আলম

০৫ জানুয়ারি ২০২০, ০৯:১৭ পিএম | আপডেট: ১৮ এপ্রিল ২০২৪, ০১:৪৩ এএম


বিপিএম পদক পেলেন পুলিশ সুপার হাসিবুল আলম

নিজস্ব প্রতিবেদক:
জাতীয় গুরুত্বপূর্ণ নিরাপত্তামূলক বিষয়ে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পদকে ভূষিত হয়েছেন স্পেশাল ব্রাঞ্চের পুলিশ সুপার হাসিবুল আলম। সদ্য তিনি সিরাজগঞ্জ জেলার পুলিশ সুপার হিসেবে যোগ দিয়েছেন। রোববার (৫ জানুয়ারি) পুলিশ সপ্তাহ ২০২০ উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনে অনুষ্ঠিত কুচকাওয়াজে হাসিবুলকে বিপিএম পদক ব্যাচ পড়িয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


পুলিশ সুপার হাসিবুল আলম ২০০৩ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি বাংলাদেশ পুলিশের ২১ তম ব্যাচের কর্মকর্তা। তিনি আইভরিকোষ্ট ও হাইতিতে কোম্পানী কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেছেন। হাসিবুল আলম ২০০৯ সালে অতিরিক্ত পুলিশ সুপার ও ২০১৭ সালে পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত হন।


গত ৩০ অক্টোবর ২০০৯ সালে সিটি স্পেশাল ব্রাঞ্চ ঢাকার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব গ্রহণের পর থেকে ভিভিআইপিদের নিরাপত্তা, ছাত্র আন্দোলন, সকল ধর্মীয় উৎসব ও বিভিন্ন গুরুত্বপূর্ণ, স্পর্শকাতর ঘটনা, দূর্ঘটনা ও বিভিন্ন শিল্প কারখানার অগ্নিকাণ্ডের ঘটনা সমূহের সঠিক গোয়েন্দা প্রতিবেদন তৈরী করে পুলিশিং কার্যক্রমে বিশেষ ভূমিকা রেখেছেন।


পুলিশ সুপার হাসিবুল আলম জানান, দেশ ও মানুষের কল্যাণে কাজ করার পথে রাষ্ট্রীয় পদক প্রাপ্তি অনুপ্রেরণা হিসেবে আমাকে উদ্বুদ্ধ করবে। পুরষ্কার প্রাপ্তিতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আইজিপি ও সকল সহকর্মীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।


বিভাগ : বাংলাদেশ