জাল রাজস্ব স্ট্যাম্প বিক্রয় ও ভূয়া নিকাহ করার অপরাধে ০৪ জন গ্রেফতার

১২ ফেব্রুয়ারি ২০২০, ০৬:৩৮ পিএম | আপডেট: ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ পিএম


জাল রাজস্ব স্ট্যাম্প বিক্রয় ও ভূয়া নিকাহ করার অপরাধে ০৪ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
নারায়ণগঞ্জের ফতুল্লায় ফটোকপি দোকানে অভিযান পরিচালনা করে বিপুল পরিমান জাল সরকারি রাজস্ব স্ট্যাম্পসহ ০৩ জন ও ০১ জন ভুয়া কাজীকে গ্রেফতার করেছে র‌্যাব ১১। বুধবার (১২ ফেব্রূয়ারি) দুপুরে ফতুল্লা থানার চাঁনমারি এলাকায় হাজী জালাল ম্যানশন মার্কেটের ০৫টি দোকানে এ অভিযান চালানো হয়।

গ্রেফতারকৃতরা হলো ১। মোঃ ইসমাইল (৩৮), ২। মোঃ শফিকুল ইসলাম (৪৮), ৩। মোঃ চঞ্চল হোসেন (২৮) ও ৪। মোঃ কবির হোসেন (৪০)। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমান সরকারি জাল রাজস্ব স্ট্যাম্প এবং ০৬ টি নিকাহ ও তালাক রেজিষ্টার উদ্ধার করা হয়।

র‌্যাব ১১ সিপিএসসি ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবৎ ফটোকপির দোকানে নারায়ণগঞ্জ জজ কোর্টের এ্যাডভোকেটদের ব্যবহৃত ওকালতনামায় জাল সরকারি রাজস্ব স্ট্যাম্প ব্যবহার করে বিক্রয় করে আসছে। এছাড়াও এই জাল সরকারি রাজস্ব স্ট্যাম্পগুলো জামিননামা ও পিটিশনেও ব্যবহার হয়ে থাকে। তারা এই জাল সরকারি রাজস্ব স্ট্যাম্প ক্রয়-বিক্রয় করে প্রতিদিন লক্ষাধিক টাকার সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে আসছে।

র‌্যাব-১১, এর অনুসন্ধানে ঘটনার সত্যতা পেয়ে জড়িতদের আইনের আওতায় আনার জন্য হাজী জালাল ম্যানশন মার্কেটের ০৫টি ফটোকপি দোকানে অভিযান চালিয়ে জাল সরকারি রাজস্ব স্ট্যাম্পসহ মোঃ ইসমাইল, মোঃ শফিকুল ইসলাম, মোঃ চঞ্চল হোসেন এবং ভুয়া নিকাহ করার দায়ে মোঃ কবির হোসেনদেরকে হাতে-নাতে গ্র্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ফতুল্লা থানায় মামলা দায়ের করা হবে।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও