সিদ্ধিরগঞ্জে গ্যাসের আগুনে ১ জন নিহত, একই পরিবারের শিশুসহ ৮ জন দগ্ধ

১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৪:১৬ পিএম | আপডেট: ২১ এপ্রিল ২০২৪, ১১:১৬ পিএম


সিদ্ধিরগঞ্জে গ্যাসের আগুনে ১ জন নিহত, একই পরিবারের শিশুসহ ৮ জন দগ্ধ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : 

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে গ্যাসের লিকেজের আগুনে একই পরিবারের শিশুসহ ৭ জন দগ্ধ হয়েছেন, মারা গেছেন নুরজাহান বেগম (৬০) নামে ১ জন। সোমবার (১৭ ফেব্রুয়ারি) ভোরে সিদ্ধিরগঞ্জের সাহেবপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধ ৭ জন হলেন- কীরণ (৪৩) হীরণ (২৫) ও তার স্ত্রী মুক্তা (২০) মেয়ে লিমা (৩), আবুল হোসেন (২২), কাওসার (১৬) এবং আপন (১০)। এরমধ্যে তিনজনের অবস্থা আশংকাজনক। তারা হলেন- কিরণ (৭০% শতাংশ), আবুল হোসেন (৪৫% শতাংশ)ও কাওছার (২৫% শতাংশ)।

নিহত নূরজাহান বেগমের মেয়ের জামাই ইলিয়াছ মিয়া জানান, তাদের বাড়ি নরসিংদী জেলার শিবপুর উপজেলায়। পরিবারটি বর্তমানে সাইনবোর্ড সাহেবপাড়া এলাকায় একটি বাড়ির পাঁচতলার নিচ তলায় ভাড়া থাকেন। রাতে ওই এলাকায় গ্যাসের চাপ কম ছিল, ফলে চুলা বন্ধ না করেই ঘুমিয়ে পড়েন পরিবারের সদস্যরা। ভোরে রান্নার জন্য আগুন ধরাতেই বিকট শব্দে পুরো বাড়িতে আগুন ধরে যায়। সেই আগুনে আটজন দগ্ধ হয়। পরে তাদের দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়।

চিকিৎসকদের বরাত দিয়ে ঢামেক পুলিশ বক্সের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া জানান, নারায়ণগঞ্জ থেকে আসা আটজনের মধ্যে ১ জন মারা গেছেন, বেশিরভাগের অবস্থাই আশঙ্কাজনক। এখন তাদের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল আরেফিন বলেন, ধারণা করা হচ্ছে সারা রাত গ্যাসের চুলা থেকে অল্প অল্প গ্যাস বের হয়ে পুরো বাড়িতে জমা হয়েছে। পরে সকালে চুলা জ্বালানোর আগুন ধরালে ওই জমে থাকা গ্যাসের কারণে আগুন ধরে যায়।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি কামরুল ফারুক জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে।


বিভাগ : বাংলাদেশ