র‌্যাবের পৃথক অভিযানে ০৬ মাদক ব্যবসায়ী গ্রেফতার, ফেন্সিডিল ও গাঁজা উদ্ধার

০৬ মার্চ ২০২০, ০৬:৫৬ পিএম | আপডেট: ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ এএম


র‌্যাবের পৃথক অভিযানে ০৬ মাদক ব্যবসায়ী গ্রেফতার, ফেন্সিডিল ও গাঁজা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জে র‌্যাব-১১, সিপিএসসি’র মাদক বিরোধী পৃথক অভিযানে ৪৮৭ বোতল ফেন্সিডিল ও ৫০ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। এসময় ৬ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার ও ১টি কাভার্ড ভ্যান, ১টি লেগুনা এবং ১টি ট্রাক জব্দ করা হয়েছে। শুক্রবার (৬ মার্চ) বিভিন্ন সময় গোপন তথ্যের ভিত্তিতে এসব অভিযান পরিচালনা করা হয়।
র‌্যাব-১১, আদমজীনগর, নারায়ণগঞ্জ এর অধিনায়ক লেঃ কর্ণেল ইমরান উল্লাহ সরকার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


র‌্যাব জানায়, সোনারগাঁ থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আষারিয়ার চর, মেঘনাঘাট এলাকায় পরিচালিত চেকপোস্টে পণ্য বোঝাইকৃত কুমিল্লা হতে ঢাকাগামী একটি হলুদ রংয়ের সন্দিগ্ধ কাভার্ড ভ্যানে তল্লাশী করা হয়। এসময় ২৫০ বোতল ফেনসিডিল ও মাদক বিক্রির নগদ ২০ হাজার ৯ শত টাকা উদ্ধারসহ ০৩ জন মাদক ব্যবসায়ী’কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো ১) মোঃ সেলিম (৪৯), ২) মোঃ হাফিজুর রহমান (৩৫) ও ৩) অপ্রাপ্ত বয়স্ক (১৬) একজন বালক। অভিযানে মাদক ব্যবসার কাজে ব্যবহৃত কাভার্ড ভ্যানটিও জব্দ করা হয়।

রূপগঞ্জ থানাধীন তারাবো বিশ¡রোড এলাকায় পৃথক আরেকটি অভিযানে গোপনসূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মাদক ক্রয়-বিক্রয় করার সময় লেগুনায় তল্লাশী করে ২৩৭ বোতল ফেনসিডিল ও মাদক বিক্রির নগদ ২০ হাজার টাকা উদ্ধারসহ ০২ জন মাদক ব্যবসায়ী’কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলোঃ ১) মোঃ রমজান শেখ (৪০) ও ২) মোঃ জাহাঙ্গীর আলম (৪৬)। তল্লাশীকালে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত লেগুনাটিও জব্দ করা হয়।

এছাড়া মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বালুয়াকান্দি, তেতুলতলা, হামর্দদ বিশ¡বিদ্যালয়ের সামনে ১টি ট্রাকে গাঁজা বহনকালে তল্লাশী করে ড্রাইভারের সীটের পিছনে কেবিনে টুল বক্সের ভিতর ২৫টি পোটলায় প্রতিটি পোটলা ০২ কেজি করে মোট ৫০ কেজি গাঁজা উদ্ধারসহ মাদক ব্যবসায়ী মোঃ রবি মিয়া (৪৫) কে গ্রেফতার করা হয়। তল্লাশীকালে মাদক ব্যবসার কাজে ব্যবহৃত ট্রাকটিও জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ, নরসিংদী, ঢাকা ও এর আশপাশের এলাকায় অভিনব পন্থায় নিষিদ্ধ মাদকদ্রব্য ফেনসিডিল ও গাঁজা ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে সীমান্ত এলাকা দিয়ে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য ফেনসিডিল বাংলাদেশে প্রবেশ করায় এবং কাভার্ড ভ্যান, ট্রাক ও লেগুনায় বিশেষ কৌশলে নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও