সড়ক দুর্ঘটনা: ১২ ঘন্টায় ৬ জেলায় নিহত ২২

০৬ মার্চ ২০২০, ০৭:২৩ পিএম | আপডেট: ২১ এপ্রিল ২০২৪, ১১:৩৮ পিএম


সড়ক দুর্ঘটনা: ১২ ঘন্টায় ৬ জেলায় নিহত ২২

টাইমস ডেস্ক:

১২ ঘণ্টার ব্যবধানে ৬ জেলায় সড়ক দুর্ঘটনায় ২২ জন নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার রাত থেকে আজ শুক্রবার (৬ মার্চ) সকাল ১০টা পর্যন্ত ১২ ঘণ্টায় সিলেটের হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, ময়মনসিংহ, সাভার, ও কুমিল্লা জেলায় এসব দুর্ঘটনা ঘটেছে। সংশ্লিষ্ট জেলার পুলিশ এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিলেট:

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কা লেগে ১০ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। তাদেরকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 শুক্রবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার কান্দিগাও এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

 এতে নিহতরা হলেন- ইমন খান (২৭), রাজীব (২৮), মহসিন (৩০) রাব্বী (২৪) আসমা (৩০) সুমনা (৩৪) ও খাদিজা (৪)। নিহতরা সকলেই নিকটাত্মীয়।

শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এরশাদুল হক ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া:

উপজেলার বিজয়নগরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ছয় জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চার জন। প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষে মাইক্রোবাসটির গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ৬ যাত্রী ঘটনাস্থলেই মারা যান।

শুক্রবার (০৬ মার্চ) ভোরে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার ভাটি কালিসীমা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ছয়জনের মধ্যে চারজনের নাম পাওয়া গেছে। তারা হলেন- সোহান (২০), সাগর (২২), রিফাত (১৬) ও ইমন (১৯)।

আর আহতরা হলেন, শাহিন (৩০), বিজয় (১৯), আবীর (১৯) ও জিসান (২৪)। তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার খাটিহাতা বিশ্বরোড মোড় হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল ইসলাম জানান, হতাহতরা নারায়ণগঞ্জ থেকে মাজার জিয়ারতের উদ্দেশে সিলেট যাচ্ছিলেন।

ফেনী:

ফেনীর সোনাগাজীতে নিয়ন্ত্রণ হারিয়ে একটি নির্মাণাধীন ব্রিজের সঙ্গে ধাক্কা লেগে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দিনগত রাতে উপজেলার মতিগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, আজিজুল হক সাহেদ ও মোহাম্মদ বাবলু মিঞা। তারা চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার বাসিন্দা।

বিষয়টি সোনাগাজী মডেল থানার পরিদর্শক মাইন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ময়মনসিংহ:

ভালুকা উপজেলায় সড়ক দুর্ঘটনায় পিকআপের চালকসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুই জন আহত হন। শুক্রবার ভোরে উপজেলার মেহরাবাড়ী এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- পিকআপ ভ্যানের চালক রাজন রবিদাস (২২) এবং মো. আজিম (২৩)।

ভালুকা হাইওয়ে পুলিশের পরিদর্শক মাহমুদ আদনান সড়ক দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। এ সময় তিনি জানান, মাছভর্তি ছোট পিকআপের চালক নিয়ন্ত্রণ হারিয়ে অপর একটি বড় পিকআপের সঙ্গে ধাক্কা লাগালে এ দুর্ঘটনা ঘটে। পিকআপ দুটি জব্দ করা হয়েছে।

সাভার:

সাভারে ট্রাকচাপায় শিল্প পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দিনগত রাত দুইটার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম আকাশ আহমেদ। তিনি আশুলিয়ার শ্রীপুর এলাকার আব্দুল মালেকের ছেলে এবং নারায়ণগঞ্জ শিল্প পুলিশ লাইনে কর্মরত ছিলেন।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ হেল বাকী এসব তথ্য নিশ্চিত করেছেন। এ সময় তিনি বলেন, এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

কুমিল্লা:

দাউদকান্দি উপজেলার জিংলাতলী স্থানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকাগামী একটি বাসের চাপায় মোটরসাইকেল আরোহী এক ব্যক্তি (৩৫) ঘটনাস্থলেই নিহত হয়েছেন। তার পরিচয় পাওয়া যায়নি।

শুক্রবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার আবদুল্লাহ আল মামুন দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও