সঙ্কটময় মুহূর্তে সরকার ও গণমাধ্যম ঐকবদ্ধভাবে কাজ করবে: তথ্যমন্ত্রী

৩০ মার্চ ২০২০, ০৪:৪৪ পিএম | আপডেট: ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ এএম


সঙ্কটময় মুহূর্তে সরকার ও গণমাধ্যম ঐকবদ্ধভাবে কাজ করবে: তথ্যমন্ত্রী
পুরনো ছবি

টাইমস ডেস্ক:

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, করোনাভাইরাসে সৃষ্ট বৈশ্বিক দুর্যোগ মোকাবেলায় সরকার ও গণমাধ্যম ঐক্যবদ্ধভাবে কাজ করবে।

সোমবার (৩০ মার্চ) দুপুরে রাজধানীর মিন্টু রোডের সরকারি বাসভবনে, নোয়াব, এটকো, এডিটরস গিল্ড ও সম্পাদক পরিষদের সঙ্গে এক বৈঠক শেষে এ কথা বলেন।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে সৃষ্ট সঙ্কটময় মুহূর্তে সরকার ও গণমাধ্যম ঐকবদ্ধভাবে কাজ করবে এবং একই সঙ্গে গণমাধ্যমে এই সঙ্কটের কারণে যে অভ্যন্তরীণ সমস্যা তৈরি হয়েছে তা নিরসনের বিষয়েও আলোচনা হয়েছে।

বৈঠকে সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সাধারণ সম্পাদক নঈম নিজাম, এটকোর সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল বাবু, সদস্য ইকবাল সোবহান চৌধুরী, নেয়াব এর সভাপতি এ. কে. আজাদ, নির্বাহী কমিটির সদস্য মতিউর রহমান ও তারিক সুজাত উপস্থিত ছিলেন।

তিনি বলেন, আমরা অবশ্যই বৈশ্বিক দুর্যোগ মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে কাজ করে যাব। নানা ধরনের গুজব রটানো হচ্ছে। কিছু অনলাইন নিউজ পোর্টাল থেকে নানা ধরনের ভুয়া খবর পরিবেশন করা হচ্ছে, মানুষকে আতঙ্কিত করার জন্য অনেক সংবাদ পরিবেশন করা হয়।

তিনি বলেন, এসবের বিরুদ্ধে মূলধারার মিডিয়াগুলো ভূমিকা রাখতে পারে, রাখছে, আরও কিভাবে জোরালো ভূমিকা রাখতে পারে সে বিষয়েও তারা কাজ করবে। যারা এ ধরনের কাজ করছে তাদের চিহ্নিত করে সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। সেজন্য আমরা মূলধারার মিডিয়ার সহায়তা চেয়েছি।

তথ্যমন্ত্রী বলেন, আমরা একমত হয়েছি এই সময় জনগণকে মোটেই আতঙ্কিত করা ঠিক নয়। বরং জনগণকে সতর্ক করা প্রয়োজন। এই সঙ্কটময় মুহূর্তে আমাদের, সরকারের কী করা দরকার তা নিয়েও আলোচনা করেছি। একযোগে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, এই সঙ্কটকালীন মুহূর্তে সংবাদপত্র ও টেলিভিশনেও নানা ধরনের সঙ্কট তৈরি হয়েছে। অনেক সংবাদপত্রের সার্কুলেশন কমে গেছে, কোনটার অর্ধেকে নেমে গেছে, তার চেয়েও কমে গেছে। সংবাদপত্রের হকাররা নানা ধরনের সমস্যায় পড়েছে। সংবাদপত্রে যারা কাজ করে অনেক কর্মচারি আছে দিনে এনে দিন খায়, তারাও সঙ্কটে আছেন। টেলিভিশনেও একই ধরনের সঙ্কট আছে। এ সব সমস্যা নিয়ে আলোচনা করেছি। বিশেষ করে যে বিলগুলো আছে তা যেন সরকার তাড়াতাড়ি ছাড় করতে পারে সে বিষয় নিয়েও আলোচনা করা হয়েছে।

সূত্র: বাসস।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও