দেশে করোনাভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২ হাজার ৮২৮ জন

০৫ জুন ২০২০, ০৪:১৪ পিএম | আপডেট: ২৯ এপ্রিল ২০২৪, ১০:৩৯ পিএম


দেশে করোনাভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২ হাজার ৮২৮ জন

নিজস্ব প্রতিবেদক:

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৮১১ জন। এছাড়াও ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ২ হাজার ৮২৮ জন।

শুক্রবার (৫ জুন) করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে বিশেষ বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৪৫ টি। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৮ টি। এ নিয়ে মোট শনাক্ত ৬০ হাজার ৩৯১ জন। নতুন মৃত্যু ৩০ জনের মধ্যে ২৩ জন পুরুষ ও ৭ জন মহিলা। এদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, সিলেট বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ২ জন রংপুর বিভাগে ১ জন ও বরিশালে ১ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় ৬৪৩ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। এ নিয়ে মোট ১২ হাজার ৮০৪ জন সুস্থ হয়েছেন বলে জানান তিনি।

২৪ ঘণ্টায় মৃতদের লিঙ্গ, বয়স ও এলাকা ভিত্তিক তথ্য বিশ্লেষনে তিনি জানান, মৃতদের মধ্যে ১৭ জনের মৃত্যু হয়েছে হাসপাতালে এবং ১৩ জনের মৃত্যু হয়েছে বাড়িতে। শনাক্ত বিবেচনায় মৃতের হার ১ দশমিক ৩৪ শতাংশ। বয়স বিভাজনে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন এবং ৮০ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ, আইসোলেশন এবং কোয়ারেন্টাইনের তথ্য বিশ্লেষনে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬৪৩ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ হাজার ৮০৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ২০ শতাংশ। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়রেন্টাইন করা হয়েছে ২ হাজার ২৪৫ জনকে। আইসোলেশনে নেয়া হয়েছে ৩৬৫ জনকে।


বিভাগ : বাংলাদেশ