এইচএসসি পাস ভুয়া এমবিবিএস ডাক্তার গ্রেফতার

৩০ জুলাই ২০১৯, ০৫:০৩ পিএম | আপডেট: ২১ আগস্ট ২০১৯, ০৫:৩৫ পিএম


এইচএসসি পাস ভুয়া এমবিবিএস ডাক্তার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ॥
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের একটি অনুমোদনহীন প্রাইভেট হাসপাতাল থেকে মোস্তাক আহম্মেদ করিম ওরফে এমএ করিম (৪৩) নামে এক ভুয়া চিকিৎসককে গ্রেফতার করেছে র‌্যাব ১১। মঙ্গলবার (৩০ জুলাই) গোপন সংবাদের ভিত্তিতে চিটাগাংরোডস্থ হক সুপার মার্কেটে "নিউ মুক্তি ডায়াগনস্টিক সেন্টারে' রোগী দেখার সময় তাকে গ্রেফতার করা হয়।


এ সময় তার কাছ থেকে ডাঃ মোঃ মোস্তাক আহম্মেদ (করিম) এমবিবিএস(ডি-অর্থো), পিজিটি (ডি-অর্থো), পিজিটি (ইমনটি ও হৃদরোগ) চীফ মেডিকেল অফিসার, সিকদার গ্রুপ, হাড় জোড়া, বাত ব্যাথ্যা, মেরুদন্ড বিশেষজ্ঞ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নামীয় ভিজিটিং কার্ড ও রোগী দেখার প্রেসক্রিপশন প্যাড উদ্ধার করা হয়।


র‌্যাব ১১ এর অপারেশন অফিসার, অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, মোঃ মোস্তাক আহম্মেদ (করিম)@ এম এ করিম (বশির) এর বাড়ি কুষ্টিয়া জেলার সদর থানাধীন কুমারখালী এলাকায়। সে নিবন্ধনকৃত ডাঃ মোঃ মোস্তাক আহম্মেদ এর নাম ও বিএমএন্ডডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর-২৬৬৩৩ ব্যবহার করে দীর্ঘদিন যাবৎ "নিউ মুক্তি ডায়াগনস্টিক সেন্টারে' নিয়মিত রোগী দেখে আসছে। সে তার নামের পাশে ডাক্তারী ডিগ্রী হিসেবে, নিজেকে ডাক্তার মোঃ মোস্তাক আহম্মেদ (করিম) এমবিবিএস (ডি-অর্থো), পিজিটি (ডি-অর্থো), পিজিটি (ইমনটি ও হৃদরোগ) চীপ মেডিকেল অফিসার, সিকদার গ্রুপ, হাড় জোড়া, বাত ব্যাথ্যা, মেরুদন্ড বিশেষজ্ঞ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নামে নিজস্ব প্যাডে প্রেসক্রিপশন ফরমে উল্লেখ করেছে।


র‌্যাবের অভিযানিক দল নিবন্ধনকৃত চিকিৎসক হিসেবে তার বিএমএন্ডডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখতে চাইলে সে তার নামের সাথে মিল থাকায় ডাঃ মোঃ মোস্তাক আহম্মেদ এর রেজিস্ট্রেশন নম্বর-২৬৬৩৩ দেখায়। কিন্তু উপস্থিত সাক্ষীদের সম্মুখে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, নিবন্ধনকৃত ডাঃ মোস্তাক আহমেদ ও সে এক ব্যক্তি নয়। তার নামের সাথে মিল থাকায় সে প্রায় ১২ বছর ধরে ভুয়া ডাক্তার হিসেবে বিভিন্ন হাসপাতালে রোগী দেখে চিকিৎসার নামে প্রতারণা করে আসছে।
জিজ্ঞাসাবাদ সে আরো জানায়, স্থানীয় কলেজ থেকে ১৯৮৯ সালে এইচএসসি পাস করার পর দীর্ঘদিন যাবৎ নিজেকে এমবিবিএস ও বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে রোগী দেখে আসছে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।


বিভাগ : বাংলাদেশ