রহমাতুল মুনিম বাংলাদেশ ব্যাংকের নতুন পরিচালক

১২ জানুয়ারি ২০২০, ০৭:২০ পিএম | আপডেট: ১৬ জানুয়ারি ২০২০, ০৫:০৪ পিএম


রহমাতুল মুনিম বাংলাদেশ ব্যাংকের নতুন পরিচালক

টাইমস অর্থনীতি ডেস্ক:

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমকে বাংলাদেশ ব্যাংকের পরিচলনা পর্ষদে পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। যোগদানের তারিখ থেকে সর্বোচ্চ ২ বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেয়া হয়েছে। একই সঙ্গে রহমাতুল মুনিমকে দি সিকিউরিটি প্রিন্টিং কর্পোরেশনের পর্ষদেও পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে রোববার (১২ জানুয়ারি) এ সংক্রান্ত দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ ব্যাংক অর্ডার, ১৯৭২ এর ৯ (৩) (ডি) ধারায় প্রদত্ত ক্ষমতা বলে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সাবেক সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসি এর স্থলে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের বর্তমান সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমকে (বর্তমান পদে থাকা সাপেক্ষে) তার যোগদানের তারিখ থেকে সর্বোচ্চ ২ বছরের জন্য বাংলাদেশ ব্যাংকের পরিচলনা পর্ষদে পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হলো।

একই দিন অপর প্রজ্ঞাপনে মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার স্থলে আবু হেনা মো. রহমাতুল মুনিমকে (বর্তমান পদে থাকা সাপেক্ষে) একই মেয়াদের জন্য দি সিকিউরিটি প্রিন্টিং কর্পোরেশনের পর্ষদে পরিচালক হিসেবেও নিয়োগ দেয়া হয়।


বিভাগ : অর্থনীতি