আইয়ুব বাচ্চুর প্রতি শ্রদ্ধায় জন্মদিন পালন করেননি জেমস

০২ অক্টোবর ২০১৯, ০৭:১৮ পিএম | আপডেট: ১৭ অক্টোবর ২০১৯, ১১:২৫ এএম


আইয়ুব বাচ্চুর প্রতি শ্রদ্ধায় জন্মদিন পালন করেননি জেমস

বিনোদন প্রতিবেদক:

আজ ‘গুরু’খ্যাত রকস্টার জেমসের জন্মদিন। কিন্তু দীর্ঘদিনের বন্ধু আরেক রকস্টার আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী আগামী ১৮ অক্টোবর। তাই এবারের জন্মদিন পালন করছেন না তিনি।

বিষয়টি নিশ্চিত করে জেমস ও ব্যান্ড দল নগর বাউলের মুখপাত্র রবিন ঠাকুর বলেন, ‘লিজেন্ড আইয়ুব বাচ্চু ভাইয়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে এবারের জন্মদিনে জেমস ভাই কোন আয়োজন রাখেননি। দিনটি তিনি একা কাটাবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। বাচ্চু ভাই মারা যাওয়ার পর থেকে তার কথা বারবার মনে পড়ছে জেমস ভাইয়ের। তার স্মৃতি তিনি ভুলতে পারছেন না।’

চট্টগ্রামে বেড়ে উঠা রকস্টার জেমস এর জন্ম ১৯৬৪ সালের এইদিনে নওগাঁওতে। তার পুরো নাম মাহফুজ আনাম জেমস। ১৯৮০ সালে জেমস প্রতিষ্ঠা করেছিলেন ব্যান্ড দল ‘ফিলিংস’। তিনি নিজেই ব্যান্ডের প্রধান গিটারিস্ট ও ভোকালিস্ট ছিলেন। ১৯৮৭ সালে তার প্রথম অ্যালবাম ‘ষ্টেশন রোড’ প্রকাশ পায়।

পরে ১৯৮৮ সালে ‘অনন্যা’ নামের অ্যালবাম রিলিজ করে সুপার হিট হয়ে যান জেমস।
এরপর ১৯৯০ সালে ‘জেল থেকে বলছি’, ১৯৯৬ ‘নগর বাউল’, ১৯৯৮ সালে ‘লেইস ফিতা লেইস’, ১৯৯৯ সালে ‘কালেকশন অফ ফিলিংস’ অ্যালবাম গুলো ফিলিংস ব্যান্ড থেকে বের হয়।

এছাড়াও জেমসের অন্যান্য অ্যালবামগুলো হল নগর বাউল থেকে ‘দুষ্টু ছেলের দল’, ‘বিজলি’। একক অ্যালবাম ‘অনন্যা’, ‘পালাবি কোথায়’, ‘দুঃখিনী দুঃখ করো না’, ‘ঠিক আছে বন্ধু’, ‘আমি তোমাদেরই লোক’, ‘জনতা এক্সপ্রেস’, ‘তুফান’, ‘কাল যমুনা’ ।


বলিউডে গাওয়া জেমসের গানের মধ্যে রয়েছে ‘ভিগি ভিগি (গ্যাংস্টার)’, ‘চল চলে (ও লামহে)’, ‘আলবিদা (রিপ্রাইস)’, ‘রিশতে (লাইফ ইন এ মেন্ট্রো)’, ‘বেবাসি (ওয়ার্নিং থ্রিডি)’।
সংগীতে অবদানের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ দেশি-বিদেশের আরও অনেক পুরস্কারে ভূষিত হয়েছেন জেমস। এখনো গানকে ঘিরে কাটছে রকস্টার জেমস’র জীবন।


বিভাগ : বিনোদন


Regent