বিতর্কের মুখে নাটক ওরে বাটপার...

০৯ জুন ২০২০, ১২:২১ এএম | আপডেট: ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৯ এএম


বিতর্কের মুখে নাটক ওরে বাটপার...

বিনোদন ডেস্ক:

গেল দুদিন আগে ইউটিউবে প্রকাশিত হয় নাটক 'ওরে বাটপার'। দুদিনেই নাটকের ভিউ ছাড়িয়েছে ১৪ লাখেরও বেশি। তবে মন্তব্যের ঘরে প্রশংসার চেয়ে সমালোচনাই বেশি।

একটি কলেজের মেস লাইফকে কেন্দ্র করে নির্মিত এ নাটকটি নিয়ে সবই তির্যক মন্তব্য ছুঁড়ছে ইউটিউবে। সেই সাথে নাটকের গল্পে ঢাকার একটি শীর্ষ কলেজের সামঞ্জস্যতা লক্ষ্য করা যায় বলে অনেকে মন্তব্য করছেন। কলেজের হল/মেসে থাকা ব্যাচেলর ছেলেদের নোংরা পলিটিক্সের শিকার হওয়া এবং সেইসাথে পরের স্ত্রীর সাথে পরকীয়ার গল্প তুলে ধরায় অনেক ছাত্রই পরিচালককে দোষারূপ করছেন।

মন্তব্যের ঘরে আবু বকর নামে ঢাকা কলেজের এক ছাত্র লিখেন, আমার ক্যাম্পাসকে ভুলভাবে উপস্থাপন করায় আমি এর বিরুদ্ধে তীব্র নিন্দা জানাচ্ছি এবং কর্তৃপক্ষ কর্তৃক শাস্তি কামনা করছি।
আরও একজন লিখেন, এসব নাটক কিভাবে করে! ছিঃ ছিঃ! বাবা-মা নিয়ে এসব নাটক দেখে কিভাবে!
ইউসুফ খন্দকার লিখেন, যুব সমাজকে ধ্বংস করে দিল এসব নাটক।
নাজমুল নামের একজন মন্তব্য করে লিখেন, পরিবার নিয়ে সিনেমা দেখার পরিবেশ নষ্ট হয়ে গেছে আগেই। যাও একটু নাটক দেখতাম, এখন এসব নাটক দিন দিন সব নষ্ট করে দিচ্ছে।
সুমন লিখেছেন, অশ্লীলতার কথাই যদি হিট হয়। তাহলে নাটকে ভাঁড়ামো আট ফুসকামী।

নাটকটি নিয়ে বেশিরভাগ সমালোচনা এসেছে কলেজ ক্যাম্পাস ও অশ্লীলতা নিয়ে। কলেজের হলে থাকা দুই বন্ধু ক্যান্টিনের মালিকের স্ত্রীর সাথে পরকীয়া ও নানারকম অশ্লীল কথাবার্তা ও ইঙ্গিতও দেখানো হয়েছে এখানে। এসব নাটক যুব সমাজকে ধ্বংস করছে বলেই মনে করছেন সবাই। এ বিষয়ে কথা বলতে নাটকের পরিচালকের সঙ্গে যোগাযোগ করা হলে তার সাড়া পাওয়া যায় নি।

নাটকটি রচনা ও পরিচালনা করেছেন তারেক রহমান। এতে অভিনয় করেছেন শামীম হাসনা সরকার, রিমি করিম, চাষী আলম, আনেয়ার প্রমুখ।


বিভাগ : বিনোদন


এই বিভাগের আরও