দুর্দান্ত অভিনেতা সাদেক বাচ্চু গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে

০৮ সেপ্টেম্বর ২০২০, ১২:৫২ এএম | আপডেট: ২৬ মার্চ ২০২৪, ০১:২৩ পিএম


দুর্দান্ত অভিনেতা সাদেক বাচ্চু গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে
ফাইল ছবি

বিনোদন ডেস্ক:

চলচ্চিত্র অভিনেতা সাদেক বাচ্চু করোনাভাইরা উপসর্গ নিয়ে গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সাদেক বাচ্চুর মেয়ে মেহজাবীন।

মেহজাবীন জানান, গেল ৬ সেপ্টেম্বর রাতে জ্বরে আক্রান্ত হন বরেণ্য এ অভিনেতা। মেহজাবীন বলেন, আব্বুর জ্বর কমছেই না। তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে রোববার রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ মুহূর্তে তিনি চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন। অবস্থা এখনো আগের মতোই রয়েছে। আগামীকাল ৮ সেপ্টেম্বর সাদেক বাচ্চুর করোনা টেস্ট করানো হবে। দ্রুত আরোগ্য লাভের জন্য দেশবাসীর দোয়া চেয়েছে সাদেক বাচ্চুর পরিবার।

প্রসঙ্গত, সাদেক বাচ্চুর আসল নাম মাহবুব আহমেদ সাদেক। চাঁদপুরে দেশের বাড়ি হলেও জন্ম ঢাকায়। সিনেমার কিংবদন্তি মানুষ এহতেশাম 'চাঁদনী' চলচ্চিত্রে তার নাম বদলে সাদেক বাচ্চু করে দেন। সেই থেকেই তিনি এ নামে পরিচিত। টিএন্ডটি নাইট কলেজ থেকে গ্রাজুয়েশন কমপ্লিট করেন সাদেক বাচ্চু।

১৯৬৩ সালে খেলাঘরের মাধ্যমে রেডিওতে অভিনয় শুরু করেন সাদেক বাচ্চু। একইসাথে মঞ্চেও বিচরণ করেন। প্রথম থিয়েটার ‘গণনাট্য পরিষদ।’ ১৯৭২-৭৩ সালে মুক্তিযুদ্ধের পরবর্তী সময়ে যখন এদেশের সাংস্কৃতিক বলয় নতুনভাবে তৈরি হচ্ছিল, তখন যোগ দেন গ্রুপ থিয়েটারের সাথে। দীর্ঘ পথ পেরিয়ে ১৯৭৪ সালে প্রথম টেলিভিশন নাটকে অভিষিক্ত হন। প্রথম নাটক ছিল ‘প্রথম অঙ্গীকার’ নাটকটি পরিচালনা করেন আবুল্লাহ ইউসুফ ইমাম। সোজন বাদিয়ার ঘাট, নকশী কাঁথার মাঠসহ অসংখ্য নাটকে মূল চরিত্রে অভিনয় করেন তিনি। ঝুলিতে যুক্ত হয় প্রচুর সুপারহিট নাটক।

প্রথম চলচ্চিত্র শরৎ চন্দ্র চট্টোপাধ্যায়ের ‘রামের সুমতি’ অবলম্বনে একই নামের ছবি, নায়ক হিসেবে অভিনয় করেন। শহীদুল আমিন ছিলেন পরিচালক। আরও একটি চলচ্চিত্রেও সুনেত্রার বিপরীতে নায়ক চরিত্রে ছিলেন কিন্তু ছবিটি মুক্তি পায়নি। খল চরিত্রে প্রথম অভিনয় করেন ‘সুখের সন্ধানে’ চলচ্চিত্রে। শহীদুল হক খানের এই ছবিতে ইলিয়াস কাঞ্চন নায়ক ছিলেন।

মৌসুমী চলচ্চিত্রে ‘চাচা ঢাকা কতদূর?’ সাদেক বাচ্চুর এই সংলাপটি ছড়িয়ে পড়ে মুখে মুখে। এরপর বহু সিনেমায় তাকে দেখা গেছে দুর্দান্ত অভিনয়ে। শুধু অভিনয়ই নয়, লেখালেখিও করেন সাদেক বাচ্চু।


বিভাগ : বিনোদন


এই বিভাগের আরও