নরসিংদীতে চলমান বিজয় মেলা বন্ধ ঘোষণা  

১৫ জানুয়ারি ২০২২, ০৭:৪৮ পিএম | আপডেট: ১৬ মে ২০২২, ১০:৫৩ এএম


নরসিংদীতে চলমান বিজয় মেলা বন্ধ ঘোষণা   

নিজস্ব প্রতিবেদক:

করোনা পরিস্থিতিতে নরসিংদী জেলার মোসলেহ উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে চেম্বার অব কমার্স কর্তৃক চলমান মাসব্যাপী বিজয় মেলা বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। শনিবার বিকালে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ৩১ ডিসেম্বর নরসিংদী চেম্বার অব কমার্সের উদ্যোগে নরসিংদীর মোসলেহ উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে এই বিজয় মেলা শুরু হয়।

জানা গেছে, করোনার তৃতীয় দফার সংক্রমণ অমিক্রন ভ্যারিয়েন্ট প্রতিরোধে সরকারি ১১ দফা বিধিনিষেধ ঘোষণা করে। ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই ১১ দফা নির্দেশনা কার্যকর করতে জেলা ও উপজেলা প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়। উচ্চ সংক্রমণের ঝুঁকিতে থাকা দেশের ১৮ জেলার মধ্যে নরসিংদী জেলার অবস্থান। চলমান মাসব্যাপী বিজয় মেলায় করোনা সংক্রমণ বাড়ার আশংকায় ও সরকারি বিধিনিষেধ প্রতিপালন নিশ্চিতে মেলা বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসন।

নরসিংদী সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে জেলায় করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত এক সপ্তাহের মধ্যে গত শুক্রবার সর্বোচ্চ ২৩ দশমিক ৮১ শতাংশ করোনা শনাক্ত হয়েছে। এর আগে বৃহস্পতিবার শনাক্তের হার ছিল ১২ দশমিক ৬১ শতাংশ, বুধবার ১৩ দশমিক ০৪ শতাংশ ও মঙ্গলবার ছিল ১৬ দশমিক ১২ শতাংশ। বর্তমানে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪৯ জন।

নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আলী হোসেন শিশির বলেন, করোনার সংক্রমণ বাড়ার কারণে সরকার বিধিনিষেধ আরোপ করেছে। এজন্য মেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নরসিংদীর জেলা প্রশাসক আবু নঈম মোহাম্মদ মারুফ খান বলেন, করোনার তৃতীয় দফার সংক্রমণ প্রতিরোধে ১১ দফা নির্দেশনা প্রতিপালন নিশ্চিতে বিজয় মেলা বন্ধ ঘোষণা করা হয়েছে।



এই বিভাগের আরও