এফবিসিসিআই ট্রাইবুন্যালের আদেশ উপেক্ষা করে নরসিংদী চেম্বারের নির্বাচন চেষ্টার অভিযোগ

১৫ ডিসেম্বর ২০২২, ০৬:৪৯ পিএম | আপডেট: ২২ এপ্রিল ২০২৪, ০৬:১৫ এএম


এফবিসিসিআই ট্রাইবুন্যালের আদেশ উপেক্ষা করে নরসিংদী চেম্বারের নির্বাচন চেষ্টার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:
এফবিসিসিআই এর আর্বিটেশন ট্রাইবুন্যালের আদেশ উপেক্ষা করে নরসিংদী চেম্বার অব কমার্সের নির্বাচন আয়োজনের অভিযোগ করেছেন নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের একাংশ ও ব্যবসায়ীরা। নির্বাচন প্রক্রিয়ার অংশ হিসেবে নির্বাচন পরিচালনা বোর্ডের সাথে প্রার্থীদের আলোচনার নির্ধারিত দিন বৃহস্পতিবার উপস্থিত হয়েও আলোচনা বর্জন করেছেন বেশ কয়েকজন প্রার্থী।

নির্বাচনে অংশ নেয়া প্রার্থীরা অভিযোগ করে বলেন, বিগত কমিটির বার্ষিক সাধারণ সভা যথাযথ প্রক্রিয়ায় সম্পন্ন না করায় এফবিসিসিআই এর আর্বিটেশন ট্রাইবুন্যাল নরসিংদী চেম্বারের বিগত কমিটির ১৮ জন সদস্যের উপর আগামী ৬ বছরের জন্য দেশের সকল বাণিজ্যিক সংগঠনে নির্বাচনের অযোগ্য ঘোষণা করেন।
এই আদেশ উপেক্ষা করে চলছে চেম্বারের নির্বাচন আয়োজন। নিষিদ্ধরাও নির্বাচনে প্রার্থী হয়েছেন, যা বাণিজ্য সংগঠন বিধিমালার পরিপন্থি। বিধি মোতাবেক নিষিদ্ধ ১৮ সদস্যের সকলে এই নির্বাচনে অবৈধ প্রার্থী হয়েছেন। এফবিসিসিআই এর আর্বিটেশন ট্রাইবুন্যালের আদেশ উপেক্ষা করে নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করেছে অবৈধ কমিটির আজ্ঞাবহ নির্বাচনী বোর্ড। আগামী ২১ ডিসেম্বর নির্বাচনের ভোটগ্রহণের দিন ধার্য্য করেছে গঠিত নির্বাচন কমিশন। বিতর্কিত এই নির্বাচনকে ঘিরে ব্যবসায়ী এবং নেতৃবৃন্দের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

নরসিংদী চেম্বার নির্বাচন-২০২২ এর নির্বাচন বোর্ড এর চেয়ারম্যান সাংবাদিক মাখন দাস বলেন, এফবিসিসিআই এর আর্বিটেশন ট্রাইবুন্যালের আদেশ এর একটি কপি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী মমিনুর রহমানের মাধ্যমে পেয়েছি। যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে এই বিষয়ে কোন আদেশ পাইনি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে আদেশ পেলে আইন বিধি অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে।

 

 



এই বিভাগের আরও