নরসিংদীতে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ পালিত

১২ ডিসেম্বর ২০১৯, ০৫:২২ পিএম | আপডেট: ২৩ জানুয়ারি ২০২০, ১১:২৫ এএম


নরসিংদীতে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ পালিত

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদীতে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ-২০১৯ পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) নরসিংদী শিশু একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকা (পূর্ব) এর অতিরিক্ত কমিশনার মো: ফজলুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকা (পূর্ব) এর কমিশনার মো: শওকাত হোসেন।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নরসিংদী স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক (উপ সচিব) ড. এটি এম মাহবুব-উল-করিম, অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর প্রেসিডেন্ট মো: আলী হোসেন শিশির।
স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন কাস্টম এক্সাইজ ও ভ্যাট নরসিংদী বিভাগের সহকারী কমিশনার ও বিভাগীয় কর্মকর্তা আব্দুল বাতেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন নরসিংদীর সহকারী রাজস্ব কর্মকর্তা হেদায়েতুল ইসলাম।


সভায় বক্তারা বলেন, জাতীয় রাজস্ব আয়ের অন্যতম খাত হচ্ছে ভ্যাট। দেশের উন্নয়নের চাকাকে অব্যাহত রাখতে হলে সকল ব্যবসায়ী ও ভোক্তাদের এগিয়ে আসতে হবে। ১৯৭১ সালে পাকিস্তানি হানাদারদের হাত থেকে মুক্তির জন্য যুদ্ধ হয়েছিল। বর্তমানে দেশে চলছে অর্থনৈতিক উন্নয়নের যুদ্ধ। অর্থনৈতিক মুক্তির জন্য সকলকে স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করতে হবে।
বক্তারা আরও বলেন, নরসিংদীর কৃতী সন্তান অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো: মোশাররফ হোসেন ভূঞার (এনডিসি) সু দক্ষ নেতৃত্বে বর্তমানে রাজস্ব আয় বহুগুণ বৃদ্ধি পেয়েছে। ঋণের জন্য আমরা আর বিশ্ব ব্যাংকের দিকে তাকিয়ে থাকব না বরং আমরাই অন্যদের ঋণ দেব।