করোনাভাইরাস: নরসিংদীতে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাজার পরিদর্শনে পুলিশ

১৯ মার্চ ২০২০, ০৮:৫৬ পিএম | আপডেট: ০৮ এপ্রিল ২০২০, ০৮:৪৫ এএম


করোনাভাইরাস: নরসিংদীতে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাজার পরিদর্শনে পুলিশ

তৌহিদুর রহমান:
করোনাভাইরাস আতঙ্কে চাউল, পিয়াজসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার পরিদর্শন করেছে জেলা পুলিশ। বৃহস্পতিবার (১৯ মার্চ) জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত জাকির হাসান নরসিংদী বাজার পরিদর্শন করেন। এ সময় নরসিংদী বাজার কমিটির সভাপতি সাধারণ সম্পাদক, নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সৈয়দুজ্জামানসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


বাজার পরিদর্শনের সময় জেলা পুলিশের পক্ষ থেকে করোনাভাইরাসে আতংকিত হয়ে একসাথে প্রয়োজনের অতিরিক্ত নিত্যপ্রয়োজনীয় দ্রব্য না কেনার জন্য সকলকে আহবান জানানো হয়। বিক্রেতাগণ এই সুযোগে যাতে বেশী দামে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রয় না করেন এ ব্যাপারে তাদেরকে সর্তক করা হয়। নরসিংদী জেলায় চাউল, পিয়াজসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যের যথেষ্ট মজুদ রয়েছে বলেও এসময় সকলকে অবগত করা হয়।


এছাড়া করোনাভাইরাস পরিস্থিতিতে সংকটের অজুহাতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি রোধ করতে জেলাজুড়ে পদক্ষেপ নিয়েছে জেলা পুলিশ। বৃহস্পতিবার সকাল থেকেই নরসিংদীর সবকয়টি থানা এলাকায় মাইকিং, বাজার পরিদর্শন, ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করে পুলিশ।


চালের দাম বেশী রাখায় মাধবদী বাজারে এক চাল ব্যবসায়ীকে আটক করার পর সতর্ক করে ছেড়ে দিয়েছে পুলিশ। জেলা সদর, মাধবদী, শিবপুর, মনোহরদী, রায়পুরা, পলাশ, বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের নেতৃত্বে পুলিশের টিম বাজার মনিটরিং করছে। সেই সাথে জেলা প্রশাসনের পরিচালিত ভ্রাম্যমান আদালতের কার্যত্রমে অংশগ্রহণ করছে।


এদিকে অহেতুক দ্রব্যমূল্য বৃদ্ধির চেষ্টা করা হলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জনিয়েছেন নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার (বিপিএম বার, পিপিএম)। পুলিশ সুপার বলেন, দেশে নিত্যপ্রয়োজনীয় খাদ্য দ্রব্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। মাননীয় বাণিজ্য মন্ত্রী মহোদয় বিষয়টি পরিষ্কারভাবে নিশ্চিত করেছেন। কোন ধরনের সংকটের গুজবে কান দিয়ে হুমড়ি খেয়ে বেশী বেশী পরিমাণে বাজার করা থেকে বিরত থাকতে জনসাধারণকে সচেতন হতে হবে। বিক্রেতা ও ক্রেতা যারাই আইনের ব্যতয় ঘটাবেন তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে।



এই বিভাগের আরও