রায়পুরায় "শ্রেণি কক্ষে ডিজিটাল ক্লাশ" প্রদর্শন বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

২৭ জুন ২০১৯, ০৮:২২ পিএম | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫৮ এএম


রায়পুরায় "শ্রেণি কক্ষে ডিজিটাল ক্লাশ" প্রদর্শন বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক ॥
“আইসিটির মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষার প্রচলন প্রকল্প (২য় পর্যায়)” তথা "শ্রেণি কক্ষে ডিজিটাল ক্লাশ" প্রদর্শন বিষয়ক ৬দিন ব্যাপী ইনহাউজ প্রশিক্ষণ এর তৃতীয় ব্যাচ সফলভাবে সম্পন্ন হয়েছে। 
উপজেলার হাসনাবাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬দিন ব্যাপী ইনহাউজ ট্রেনিং শেষে আজ ২৭ জুন সমাপনী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২০ জন প্রশিক্ষণার্থীর মাঝে সনদ প্রদান করেন কেন্দ্রের সমন্বয়কারী হাসনাবাদ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আমজাদ হোসেন। 
সংক্ষিপ্ত ভাষণে তিনি মাধ্যমিক শিক্ষা অফিসার নার্গিস সুলতানার কথার পুনরাবৃত্তি করে শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আগে বলা হতো “যার অক্ষর জ্ঞান নাই তিনি মূর্খ”। এখন বলা হয়ে থাকে “বর্তমান যুগে যার কম্পিটার জ্ঞান নাই তিনি মূর্খ” । ২০২৩ সালে ডিজিটাল ক্লাশ ছাড়া কেউ কোন ক্লাশ করতে পারবেন না। সুতরাং এখনই আপনাদেরকে সেজন্য প্রস্তুত করতে হবে। 
এ প্রশিক্ষণে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন বালুয়াকান্দি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক হলধর দাস এবং হাসনাবাদ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক শাহানাজ পারভীন। 
উল্লেখ্য, রায়পুরার ১২ টি কেন্দ্রে একযোগে প্রশিক্ষণ শুরু হয়। ১২টি কেন্দ্রের ৩৩টি ভেন্যিউ-তে তিন ব্যাচে বিভিন্ন বিদ্যালয়ের মোট ৬৬০ জন শিক্ষক এ প্রশিক্ষণ গ্রহণ করেন।