নরসিংদীর বেলাবতে বাস-প্রাইভেটকার সংঘর্ষে তিন বোনসহ নিহত ৪

০১ জানুয়ারি ২০২১, ০৭:২৮ পিএম | আপডেট: ২৬ মার্চ ২০২৪, ০৯:১৭ পিএম


নরসিংদীর বেলাবতে বাস-প্রাইভেটকার সংঘর্ষে তিন বোনসহ নিহত ৪

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদী জেলাধীন বেলাব উপজেলার জংগুয়ায় ঢাকা-সিলেট মহাসড়কে বাস-প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে তিনবোনসহ চারজন নিহত হয়েছেন। শুক্রবার (১ জানুয়ারি) বিকাল ৪টায় এ দুর্ঘটনা ঘটে। ভৈরব হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। নিহতরা সবাই প্রাইভেটকারের যাত্রী।

নিহতরা হলেন- তিনবোন হলেন, খায়রুন্নাহার (৩৫), কামনা আক্তার (২৪), তৃষা আক্তার (২২)। তারা নরসিংদীর পলাশ উপজেলার চলনা এলাকার মৃত বেনু মিয়ার মেয়ে। অপর নিহত প্রাইভেটকারের মালিকের নাম নওয়াব আলী (৫৪)। তিনি কুষ্টিয়ার মিরপুরের ইয়াকুব আলীর ছেলে এবং গাজীপুরের একটি কারখানার বায়িং হাউজের ব্যবস্থাপক।

এই ঘটনায় প্রাইভেটকারে থাকা একমাত্র আহত নারী রুনা বেগমকে (৩০) উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় উপস্থিত লোকজন। খবর পেয়ে ভৈরব হাইওয়ে থানার পুলিশ ও স্থানীয় ফায়ার সার্ভিসের সদস্যরা প্রাইভেটকারটি কেটে ৪ জনের লাশ উদ্ধার করে। রাত সাড়ে ৮টার দিকে স্বজনরা যোগাযোগ করলে হাইওয়ে পুলিশ তাদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, প্রাইভেটকারটিতে চালকসহ মোট ৫ জন ছিলেন। শুক্রবার বিকেল ৪টার দিকে মহাসড়কের জঙ্গুয়া এলাকা অতিক্রম করার সময় সিলেটগামী আল মোবারকা পরিবহন নামের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে প্রাইভেটকারটির মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনার সময় বাসটি অতিরিক্ত গতিতে আরেকটি বাসকে ওভারটেক করতে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকারটিকে চাপা দেয়। এতে দুমড়ে মুচড়ে যাওয়া প্রাইভেটকারটির চালকসহ ৪ যাত্রীর মৃত্যু হয়। পরে ভৈরব হাইওয়ে থানার পুলিশ ও স্থানীয় ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে প্রাইভেটকারটি কেটে ৪ জনের লাশ উদ্ধার করে।

ভৈরব ফায়ার সার্ভিস এর স্টেশন অফিসার রাকিব হোসেন বলেন, টহলে থাকাবস্থায় খবর পেয়ে এসে দেখতে পাই বাসটির ডানপাশের নীচে প্রাইভেটকারটি চাপা পড়ে আছে। এসময় গাড়ি কেটে ৪ জনের লাশ উদ্ধার ও গুরুতর আহত এক নারীকে হাসপাতালে পাঠানো হয়।


পুলিশ জানায়, নিহত ওই তিন বোনের সঙ্গে আত্মীয়তার সম্পর্ক ছিল আহত রুনা বেগমের। আবার রুনা বেগমের পরিচিত ছিলেন প্রাইভেটকারের মালিক নওয়াব আলী। এই ৫ জন মিলে কিশোরগঞ্জের ভৈরবের মেঘনা পাড়ের উদ্দেশ্যে শুক্রবার সকালে বাড়ি থেকে রওনা হন তারা। ঘুরাঘুরি শেষে ফেরার পথে বেলাব উপজেলার নারায়ণপুর ইউনিয়নের ঢাকা-সিলেট মহাসড়কের জঙ্গুয়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। কয়েকদিন আগেও তারা ঘুরতে ওই এলাকায় ঘুরতে গিয়েছিলেন বলে স্বজনদের সূত্রে আমরা জানতে পেরেছি।
 
ভৈরব হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রহমান জানান, বাসটি অতিরিক্ত গতিতে আরেকটি বাসকে ওভারটেক করতে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকারটিকে চাপা দিলে এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রাইভেটকারটি কেটে ৪ জনের লাশ উদ্ধার করা হয়। দুর্ঘটনাস্থল থেকে ঘাতক বাসটি আটক করা গেছে তবে এর চালক পালিয়ে গেছেন।



এই বিভাগের আরও