বেলাবতে সাংবাদিককে জবাই করে হত্যার হুমকি

০৬ ফেব্রুয়ারি ২০২২, ০৬:১৯ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ১১:৫৭ পিএম


বেলাবতে সাংবাদিককে জবাই করে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদীর বেলাবতে দৈনিক সমকাল পত্রিকার বেলাব প্রতিনিধি ও বেলাব প্রেসক্লাবের সভাপতি শেখ আব্দুল জলিলকে জবাই করে হত্যার হুমকি দেয়া হয়েছে। শনিবার দিবাগত দিবাগত রাত ১.১২ মিনিটে অপরিচিত একটি নাম্বার (০১৪০০০৪৬৫০৩) থেকে ফোন করে এই হুমকি প্রদান করা হয়। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করেছেন সাংবাদিক শেখ আব্দুল জলিল।

সাংবাদিক শেখ আব্দুল জলিল জানান, ফোন রিসিভ করতেই অপরপ্রান্ত থেকে একজন পুরুষ কণ্ঠে হুমকি প্রদান করে বলেন জামায়াত শিবিরের বিরুদ্ধে কোন নিউজ করলে তাকে জবাই করে হত্যা করা হবে। এ ঘটনায় সাংবাদিক শেখ আব্দুল জলিল আতংকিত হয়ে পড়েন। এসময় তিনি হুমককিদাতাকে বেলাবতে জামায়াত শিবির নেই জানিয়ে হুমকিদাতার পরিচয় জানতে চাইলে তিনি আবারও জামায়াত শিবিরের বিরুদ্ধে কোন নিউজ করা হলে তাকে জবাই করে হত্যা করার হুমকি দিয়ে মোবাইল সংযোগ কেটে দেন। পরে রাতেই ফোন করে বেলাব থানা অফিসার ইনচার্জ মোঃ শাফায়েত হোসেন পলাশ ও সকালে বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আক্তার হোসেন শাহিনকে ঘটনাটি অবহিত করা হয়। ঘটনার পর রবিবার বিকালে বেলাব থানায় একটি সাধারণ ডায়রী করেন সাংবাদিক জলিল। সাংবাদিক শেখ আব্দুল জলিল দীর্ঘদিন ধরে দৈনিক সমকালের বেলাব প্রতিনিধি হিসাবে কাজ করছেন ও বেলাব প্রেসক্লাবের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি ৭১ এর সম্মুখযুদ্ধে শহীদ হওয়া শহীদ আবু হানিফের ছোট ভাই।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাফায়েত হোসেন পলাশ বলেন, বেলাব প্রেসক্লাবের সভাপতির কাছ থেকে তাকে হুমকি দেয়ার একটি আবেদন পেয়েছি, এটি ডায়েরিভুক্ত করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেয়া হবে।