মনোহরদীতে মহান বিজয় দিবস উদযাপন

১৬ ডিসেম্বর ২০১৯, ০১:১৬ পিএম | আপডেট: ১৬ জানুয়ারি ২০২০, ১২:২২ পিএম


মনোহরদীতে মহান বিজয় দিবস উদযাপন

মনোহরদী প্রতিনিধি:
বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসার মধ্য দিয়ে নরসিংদীর মনোহরদীতে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসের প্রথম প্রহরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।


পরে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এর পক্ষে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সম্পাদক, প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমু ও অন্যান্য কর্মকর্তাগণ পুস্পস্তবক অর্পণ করেন। এরপর থানার পক্ষ থেকে ওসি মো. মনিরুজ্জামানের নেতৃত্বে পুলিশ কর্মকর্তারা, পৌরসভা মেয়র ও কমিশনারগণ পুস্পস্তবক অর্পণ করেন। পরবর্তীতে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।


সকাল ৮ টায় মনোহরদী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমুর সভাপতিত্বে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন মনোহরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম খান বীরু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মতিউর রহমান তারা, মনোহরদী থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান। পরে পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার-ভিডিপি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুঁচকাওয়াজ, শারীরিক কসরত ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে শহীদ মুক্তিযোদ্ধা ও তাঁর মুক্তিযোদ্ধা বাবার স্মৃতিচারণ করতে গিয়ে কেঁদে ফেলেন নির্বাহী কর্মকর্তা।


এ ছাড়াও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মুক্তিযোদ্ধাদের স্মার্টকার্ড বিতরণ, ক্রীড়া প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, প্রীতি ক্রিকেট ম্যাচ, মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা, প্রীতি ফুটবল ম্যাচ, আলোচনা সভা, বিশেষ প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। সন্ধ্যায় রয়েছে উপজেলা পরিষদ চত্বরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।