নরসিংদীতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা

৩১ অক্টোবর ২০২০, ০২:৩৮ পিএম | আপডেট: ০২ এপ্রিল ২০২৪, ০৮:৫০ পিএম


নরসিংদীতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:

"মুজিব বর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই স্লোগান কে প্রতিপাদ্য করে নরসিংদীতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) দুপুরে নরসিংদী পুলিশ লাইন্স ড্রিল সেডে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।

সভায় পুলিশ এবং জনগণের সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিভিন্ন সামাজিক অপরাধ- ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গি, মাদক, এসিড নিক্ষেপ, শিশু অপহরণ, নারী ও শিশু পাচার, বাল্য বিবাহ, ইভটিজিং এবং সন্ত্রাস দমন ও প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করা হয়। কার্যকরী কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনতার মাঝে দূরত্ব কমিয়ে কিভাবে জনবান্ধব পুলিশিং নিশ্চিত করা যায় সে বিষয়েও অলোকপাত করা হয়।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো তরান্বিত ও উৎসাহ-উদ্দীপনা বৃদ্ধির লক্ষ্যে জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং মেম্বার এর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, সম্প্রতি নরসিংদী জেলার বিভিন্ন এলাকায় কিশোর গ্যাং এর আবির্ভাব হয়েছে। এছাড়া মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্য বাড়ছে, আইপিএল খেলা কে কেন্দ্র করে রাস্তাঘাটে জুয়া খেলা হচ্ছে, গভীর রাত পর্যন্ত বখাটে ছেলেদের আড্ডা চলে। এসব  রোধ করতে পুলিশের প্রতি আহবান জানান বক্তারা।

এসময় মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন মানিক বলেন, ডিসেম্বর মাসে পৌরসভার নির্বাচন কে কেন্দ্র করে অবৈধ অস্ত্রের ছড়াছড়ি হচ্ছে। দ্রুত এসব অস্ত্র উদ্ধার করে আইনের আওতায় নিয়ে আসা প্রয়োজন।

নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নরসিংদী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সফর আলী ভুঁইয়া, শিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন অর রশিদ খান, বিভিন্ন উপজেলার কমিউনিটি পুলিশং কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নরসিংদী, মাধবদী, ঘোড়াশাল, মনোহরদী ও রায়পুরা পৌরসভার মেয়র, ব্যবসায়ী নেতৃবৃন্দ, জেলা ক্রিড়া সংস্থার নেতৃবৃন্দ, পরিবহণ সমিতির নেতৃবৃন্দ, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাস, সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ।

 



এই বিভাগের আরও