নরসিংদীতে সংঘর্ষে আহত কিশোরের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু, বাড়িঘর ভাংচুর

২০ মার্চ ২০২১, ১২:২৫ পিএম | আপডেট: ১৪ এপ্রিল ২০২৪, ১০:৫২ পিএম


নরসিংদীতে সংঘর্ষে আহত কিশোরের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু, বাড়িঘর ভাংচুর

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে ওয়াজ মাহফিলে ডিম দিয়ে লটারি খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত হওয়ার একদিন পর জুবায়ের আহমেদ শান্ত (১৮) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৯ মার্চ) বিকেল পাঁচটায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার মৃত্যুর খবরে সন্ধ্যায় দুই পক্ষের লোকজন আবারও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এর আগে বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার নজরপুর ইউনিয়নের অলিপুরা গ্রামে সংঘর্ষের ঘটনায় সে আহত হয়।

নিহত জুবায়ের আহমেদ শান্ত (১৮) নজরপুর গ্রামের সাত্তার মিয়ার ছেলে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, বৃহস্পতিবার নজরপুর গ্রামের পাশে আলিপুরা গ্রামের একটি মাদ্রাসায় ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হচ্ছিল। ওয়াজ মাহফিলের পাশে ডিম নিয়ে লটারী ধরার দোকান দেয় অালিপুরা গ্রামের কয়েকজন কিশোর। সেই লটারী কে কেন্দ্র করে ওই যুবক ও স্থানীয় কিছু কিশোরের মধ্যে ঝগড়ার সৃষ্টি হয়। এক পর্যায়ে ঝগড়াকে কেন্দ্র করে আলিপুরা এবং নজরপুরের দুটি আলাদা পক্ষ তৈরী হয়ে দুদলই টেটা, রামদা,বল্লম সহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা করে। এসময় শান্তর উপর টেঁটা নিয়ে হামলা করা হলে গলায় টেটাবিদ্ধ হয়। পরে টেঁটার আঘাত নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শুক্রবার বিকেলে শান্তর মৃত্যুর খবর পাওয়ার পর নজরপুর গ্রামের লোকজন আলিপুরা গ্রামে হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর, নগদ টাকা ও মালামাল লুট করে। এই হামলা প্রতিহত করতে আলিপুরা গ্রামের লোকজন পুনরায় নজরপুর গ্রামের লোকজনদের ধাওয়া দেয়। শুক্রবার রাত আটটা পর্যন্ত এই ধাওয়া পাল্টা ধাওয়া চলে। খবর পেয়ে নরসিংদী সদর থানা পুলিশ সেখানে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

হামলার স্বীকার হওয়া নজরপুর গ্রামের বিউটি বেগম (৪৭) নামে একজন বলেন, শান্ত টেটাবিদ্ধ হওয়ার একদিন পর সন্ধ্যায় খবর আসে সে মারা গেছে। এই খবর শোনার পরই মাগরিবের নামাজের পর পর আমাদের গ্রামে নজরপুরের শতাধিক লোকজন রামদা, চাপাতি, ছুরি নিয়ে হামলা করে। এসময় আমার ঘরে থাকা কিছু নগদ টাকা ও গোয়ালের একটি গরু নিয়ে যায়। আশেপাশের বাড়িঘরের নগদ টাকার পাশাপাশি স্বর্ণালংকারও লুট করে তারা।

এবিষয়ে নজরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাদল সরকার জানান, আসলে পুরো ঘটনাটা আমারও বোধগম্য নয়। গতকাল ডিমের লটারী নিয়ে কথাকাটাকাটির জেরে মারামারি হয়েছিল । তখন শান্ত আহত হয়। কোন পক্ষ বা কার টেঁটার আঘাতে শান্ত বিদ্ধ হয় তা স্পষ্ট নয়। শান্ত মারা যাওয়ার পর শান্তর পক্ষ নজরপুর গ্রামের লোকেরা অলিপুরা গ্রামে গিয়ে হামলা চালায়। বেশকিছু মালামাল লুটের অভিযোগও পেয়েছি।

নরসিংদী সদর থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান জানিয়েছেন, বৃহস্পতিবার ওয়াজ মাহফিলে লটারী কিংবা এই ধরনের কিছু একটা নিয়ে দুইপক্ষ্য ঝগড়ায় জড়িয়ে পড়লে শান্ত নামের এক যুবক টেটাবিদ্ধ হয়। তার মৃত্যুর পর শুক্রবার সন্ধ্যায় দুই গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের খবর পাওয়ার পর পরই পুলিশ সেখানে অবস্থান নেয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।



এই বিভাগের আরও