নরসিংদীতে ৩০ মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত দুই আসামী গ্রেপ্তার

৩১ আগস্ট ২০২১, ০৬:০৪ পিএম | আপডেট: ১৪ এপ্রিল ২০২৪, ০৬:০৬ পিএম


নরসিংদীতে ৩০ মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত দুই আসামী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে ১৮ মামলায় সাজা পরোয়ানাসহ ৩০টি মামলার গ্রেপ্তারি পরোয়নাভুক্ত দুই সহোদর আসামীকে গ্রেপ্তার করেছে সদর মডেল থানা পুলিশ। সোমবার দিবাগত রাত আড়াইটায় ঢাকার পল্লবী থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- নরসিংদী সদর থানার পূর্ব ব্রাহ্মন্দী এলাকার মাহমুদুল হাসান মাদানীর দুই  ছেলে মাসুদুর রহমান নূর ওরফে মাসুদ (৩৭) ও মানসুর রহমান (৩২)।

মঙ্গলবার বিকালে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার ইনামুল হক সাগর।

তিনি জানান, দুই ভাই মানসুর ও মাসুদুর দীর্ঘদিন ধরে ভূমি ব্যবসা ও ইমারত নির্মাণের আড়ালে বিভিন্ন মানুষের সাথে প্রতারনা ও অর্থ আত্মসাৎ করে আসছিল। এসব ঘটনায় পৃথক মামলা দায়ের করেন ভুক্তভোগীরা। ২০১১ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত নরসিংদী সদর মডেল থানায় বিভিন্ন মেয়াদের কারাদণ্ড ও অর্থদণ্ড সম্বলিত ১৮টি মামলার সাজা পরোয়ানা ছাড়াও আরও ১২টি গ্রেপ্তারি পরোয়ানা ছিল। এসব গ্রেপ্তারি পরোয়ানায় দীর্ঘদিন ধরে পলাতক দুই আসামী মানসুর ও মাসুদুরকে গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে আসছিল পুলিশ। সোমবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে ঢাকার পল্লবী থানা এলাকায় অভিযান চালায় নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহেদ আহমেদ, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম, থানার পুলিশ পরির্শক (তদন্ত) হারুন অর রশিদ ও সঙ্গীয় পুলিশ সদস্যরা। এসময় দুই আসামীকে গ্রেপ্তার করা হয়।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার ইনামুল হক সাগর বলেন, মানসুরের নামে ১০টি সাজা পরোয়ানায় মোট ৯ বছর ৬ মাস কারাদণ্ড ও ১ কোটি ৩ লাখ টাকা অর্থদণ্ড এবং মাসুদের নামে ৮টি সাজা পরোয়ানাসহ মোট ৬ বছর কারাদণ্ড এবং ১ কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ড রয়েছে। এছাড়াও মানসুরের নামে ৯টি গ্রেপ্তারি পরোয়ানা এবং মাসুদের নামে ৩টি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।



এই বিভাগের আরও