নরসিংদীতে শিক্ষক সমিতির প্রতীকী অনশন কর্মসূচী পালন

২৪ জুলাই ২০১৯, ০৩:৪৫ পিএম | আপডেট: ১২ ডিসেম্বর ২০১৯, ১১:৩৫ এএম


নরসিংদীতে শিক্ষক সমিতির প্রতীকী অনশন কর্মসূচী পালন

নিজস্ব প্রতিবেদক
দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে নরসিংদীতে শিক্ষক সমিতির প্রতীকী অনশন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ জুলাই) নরসিংদী প্রেসকাবের সামনে বাংলাদেশ শিক্ষক সমিতি নরসিংদী জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়।


সরকারি শিক্ষক-কর্মচারীদের ন্যায় বেসরকারি শিক্ষক-কর্মচারীদের পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও বাড়ি ভাড়া প্রদানসহ ‘অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য ১০% কর্তনের প্রজ্ঞাপন বাতিল’ এবং ‘মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ’ এর দাবিতে অনুষ্ঠিত অনশন কর্মসূচীতে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ অংশ নেন।


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য ও শিক্ষক নেতা রঞ্জিত কুমার সাহা। জেলা শিক্ষক সমিতির সহ-সভাপতি আলতাফ হোসেন নাজিরের সভাপতিত্বে বেলা ১১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত এ প্রতীকী অনশন কর্মসূচীতে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় শিক্ষক নেতা হারুনুর রশিদ, জেলা শিক্ষক সমিতির সম্পাদক মোঃ ওয়াহিদুজ্জামান, জেলা সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হলধর দাস, জেলা শাখার অর্থ সম্পাদক অধ্যক্ষ মো. শহীদুল্লাহ, শিক্ষক নেতা মোখলেছুর রহমান, পুটিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামসুল হক, শিক্ষক নেতা মিঠুন সাহা, দীপক কুমার দাস প্রমুখ।

নরসিংদী সদর শাখা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তপন কুমার আচার্যের সঞ্চালনায় অনুষ্ঠিত অনশন কর্মসূচীর প্রতি সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, জেলা বাসদ আহ্বায়ক এড. মোবারক হোসেন, নরসিংদী প্রেসকাবের সাবেক সভাপতি নিবারণ রায়, আব্দুর রহমান ভূঞা, জেলা সুজন সভাপতি ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, সাংবাদিক প্রীতি রঞ্জন সাহা প্রমুখ।
বিকেলে অনশনের প্রতি সংহতি প্রকাশ করে অনশনকারী শিক্ষকদের শরবত পান করিয়ে অনশন ভঙ্গ করান নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া।