বঙ্গবন্ধুর ডাকে রাজনীতিকে পেশা ও নেশা হিসেবে নিয়েছি: শিল্পমন্ত্রী

০৮ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৫৪ পিএম | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৯:২১ এএম


বঙ্গবন্ধুর ডাকে রাজনীতিকে পেশা ও নেশা হিসেবে নিয়েছি: শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ॥
নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনের সাংসদ ও শিল্পমন্ত্রী এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন ‘আইন পেশাটি আমার ব্যক্তিগত জীবনে খুব আবেগের জায়গা। কারণ আমার বাবা ঢাকা বারের সাবেক সভাপতি প্রয়াত আইনজীবী আবদুল মজিদ সবসময় চাইতেন, আমি যেন আইনজীবী হিসেবে সুপ্রতিষ্ঠিত হই। কিন্তু আমি বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে রাজনীতিকে পেশা ও নেশা হিসেবে নিয়েছি। সারাজীবন উনার আদর্শকে বুকে ধারন করে দেশের জন্য কাজ করে যাচ্ছি।’


নরসিংদী জেলা আইনজীবী সমিতি কর্তৃক শিল্পমন্ত্রী এ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানের বক্তব্যে তিনি এসব কথা বলেন। রবিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে আইনজীবী সমিতির সম্মেলন কক্ষে এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শিল্পমন্ত্রী আরো বলেন, ‘আইনজীবী একটি মহান সেবামূলক পেশা। তাদের অনেক পড়াশুনা আর প্র্যাকটিস করতে হয়। কিন্তু আজকাল সেটা অনেকটা কমে গেছে। তাই সেটা অনেক বাড়াতে হবে।’

সংবর্ধনা অনুষ্ঠানে আইনজীবীদের কল্যাণে ও লাইব্রেরীর জন্য শিল্পমন্ত্রী ১৫ লাখ টাকা অনুদান দেন। পাশাপাশি বয়োজ্যেষ্ঠ আইনজীবীদের জন্য সমিতিতে একটি লিফটের ব্যবস্থার ঘোষণা দেন এবং সম্প্রসারিত ভবন বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলেও আশ্বাস দেন।
অনুষ্ঠানে জেলা পরিষদের পক্ষ থেকে আইনজীবীদের লাইব্রেরীর জন্য ৫ লাখ টাকার অনুদান দেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মতিন ভূঁইয়া।


আইনজীবী সমিতির সভাপতি মো. শাহজাহান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ, নারী ও শিশু নির্যাতন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. জুয়েল রানা, নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূঁইয়া, চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো. রাকিবুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কমল কুমার ঘোষ, জেলা আইনজীবী সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান ও সমিতির সাধারণ সম্পাদক তারেক মো. লুৎফর রহমান প্রমুখ।