নরসিংদীতে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতির বিরুদ্ধে জুতা মিছিল

০৭ অক্টোবর ২০১৯, ০৪:২৬ পিএম | আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৯, ০৪:৫৫ পিএম


নরসিংদীতে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতির বিরুদ্ধে জুতা মিছিল

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে মহিষাশুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এনামুল হক শাহিনের বিরুদ্ধে জুতা মিছিল করেছে দলীয় নেতাকর্মীরা। জুতা হাতে বিক্ষোভ মিছিলের এসব ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়ি পড়েছে।

দলীয় গঠনতন্ত্রকে উপেক্ষা করে পকেট কমিটি গঠন করার অভিযোগে রবিবার (৬ অক্টোবর) সন্ধ্যায় এ জুতা মিছিল করেন পদ বঞ্চিত নেতা-কর্মীরা।  

দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন, বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল আগামী ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ি সারাদেশের ইউনিয়নগুলোতে আওয়ামী লীগের কাউন্সিল করার সময় বেঁধে দেয়া হয় আগামী ১৫ অক্টোবর পর্যন্ত। এরই ধারাবাহিকতায় নরসিংদী সদর উপজেলার মহিষাশুড়া ইউনিয়নে গত ২৯ সেপ্টেম্বর থেকে বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিল শুরু হয়। কিন্তু প্রথম কাউন্সিলেই পকেট কমিটি করার অভিযোগ উঠে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ডা. এনামুল হক শাহিনের বিরুদ্ধে।

রবিবার (০৬ আক্টোবর) উক্ত ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দলীয় গঠনতন্ত্র উপেক্ষা করে পুণরায় পকেট কমিটি গঠন করা হয়। এসময় চেয়ারম্যান এনামুল হক শাহিনের বিরুদ্ধে জুতা মিছিল বের করে পদ বঞ্চিত নেতা-কর্মীরা।



এছাড়াও অভিয়োগ রয়েছে,ওই ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগ কাউন্সিলে প্রবীণ আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা বাহার মিয়ার ব্যাপক সর্মথন থাকা সত্ত্বেও তাকে সরিয়ে গাজীপুরে চাকরিরত নজরুল ইসলাম নামে একজনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করেন তিনি। এ বিষয়ে দলীয় সংশ্লিষ্ট নেতাদের কাছে  অভিযোগ করা হয়েছে বলে জানান নেতা কর্মীরা।

ওয়ার্ড আওয়ামী লীগ কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী মুক্তিযোদ্ধার সন্তান সুমন মোল্লা জানান, তার পক্ষে কাউন্সিলে তৃনমূল ওয়ার্ড আওয়ামী লীগের ব্যাপক সমর্থন ছিলো। কিন্তু মহিষাশুড়া ইউনিয়ন আওয়া লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান এনামুল হক শাহিন মনগড়া কমিটি গঠন করেছেন। এ পকেট কমিটির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে জুতা মিছিল করেছে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা।

অভিযুক্ত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান এনামুল শাহিন জানিয়েছেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো মিথ্যা ও ভিত্তিহীন।
দলীয় সিদ্ধান্ত অনুয়ায়ী ঢাকঢোল বাজিয়ে ওয়ার্ড শাখার কাউন্সিল সম্পন্ন করা হচ্ছে।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির বিরুদ্ধে কেন জুতা মিছিল করা হয়েছে জানতে চাইলে, নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আফতাব উদ্দিন ভূঁইয়া বলেন, এ বিষয়ে আমি অবগত নই।

 

 



এই বিভাগের আরও