নরসিংদীতে আলোচনা সভা ও জয়িতা সংবর্ধনা

০৯ ডিসেম্বর ২০১৯, ০৯:২০ পিএম | আপডেট: ০৬ আগস্ট ২০২০, ০৬:৫৩ পিএম


নরসিংদীতে আলোচনা সভা ও জয়িতা সংবর্ধনা

শরীফ ইকবাল রাসেল:
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে নরসিংদীতে আলোচনা সভা ও জয়িতা সংবর্ধনা দেয়া হয়েছে।
২০১৯ সালের জয়িতা নির্বাচিতরা হলেন- অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে নাহিদ সুলতানা, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে শিউলী আক্তার, সফল জননী হিসেবে আফরোজা বেগম, নির্যাতনের বিভীষিকাময় মূছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা ক্যাটাগরিতে মোসা: বেবী বেগম ও সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য হালিমা বেগম।

সোমবার (০৯ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমরুল কায়েস এর সভাপতিত্বে প্রধান অতিথির আলোচনা করেন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।

এসময় আরো আলোচনা করেন অতিরিক্ত পুলিশ বেলাল হোসেন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা আখতার ও নরসিংদী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: সৈয়দ আমীরুল হক শামীম। নিজেদের জয়ীতা হওয়ার পেছনের গল্প নিয়ে আলোচনা করেন নাহিদ সুলতানা, শিউলী আক্তার, আফরোজা বেগম, মোসা: বেবী বেগম ও মোছা: হালিমা বেগম প্রমূখ।
আলোচনা শেষে বিভিন্ন ক্যাটাগরীতে জয়ীতা নির্বাচিতদের হাতে সম্মাননা স্বরুপ ফুলের তোড়া, ক্রেষ্ট ও সনদপত্র তুলে দেন প্রধান অতিথি।


প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, শুধু এখন নয়, আগেও নারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল কিন্তু আমাদের সমাজটা এমন হয়েছে যে যুগে যুগে নারীদের অবদানকে অস্বীকার করা হয়েছে। যার ফলে নারীদের অবদানটা অপ্রকাশিত থাকতো। কিন্তু আজ আর সেই দিনে নেই। নারীরা সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বেগম রোকেয়া নারী যে সময়ে নারী শিক্ষায় কাজ করেছেন তখন তার পরিবার থেকে সহায়তা দেওয়া হয়েছিল। কিন্তু এখন আর রোকেয়াদের আমল নেই। তাই এখন অন্য কৌশলে এগিয়ে যাচ্ছে এদেশের নারীরা।



এই বিভাগের আরও