নরসিংদীর একজনসহ আরও ৩০ মুক্তিযোদ্ধার সনদ বাতিল

২৬ অক্টোবর ২০২০, ০৬:৫৮ পিএম | আপডেট: ২৯ এপ্রিল ২০২৪, ০১:৩৪ এএম


নরসিংদীর একজনসহ আরও ৩০ মুক্তিযোদ্ধার সনদ বাতিল
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর একজনসহ আরো ৩০ জন মুক্তিযোদ্ধার সনদ বাতিল করেছে সরকার। মুক্তিযুদ্ধে অংশগ্রহণের স্বপক্ষে প্রমাণ না পাওয়ায় জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকার) সুপারিশের ভিত্তিতে তাদের সনদ বাতিল করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জামুকার ৬৮তম সভায় সুপারিশের ভিত্তিতে ১৮ অক্টোবর তাদের সনদ বাতিল করে গেজেট জারি করা হয়েছে।

সনদ বাতিল হওয়া মুক্তিযোদ্ধাদের মধ্যে রয়েছেন, কুমিল্লার মরহুম সাদেক আলী, আব্দুল গফুর আজাদ এবং চাঁদপুরের মো. শফিকুর রহমান হাওলাদার, মো. ফয়েজ উল্লা খাঁন, মো. নজরুল ইসলাম, মো. খলিলুর রহমান, মৃণাল কান্তি সাহা। নারায়ণগঞ্জের মো. তারা মিয়া, মো. নুরুল ইসলাম, মৃত মো. আ. জলিল, মো. আ. হাকিম।

এছাড়া নরসিংদীর আ. হাই, যশোরের মৃত অমূল্য রতন বিশ্বাস, মৌলভীবাজারের উত্তম দাস, মাগুরার মো. ফুল মিয়া, নীলফামারীর মো. জিএম জুলফিকার, জামালপুরের একেএম ফজলুল হক, চাঁপাইনবাবগঞ্জের মরহুম মো. ইসাহাক মিয়া, নওগাঁর মো. আনিছুর রহমান, মো. আনিছুর রহমান খান ও মো. খোরশেদ আলী এবং কুড়িগ্রামের মো. রমজান আলী, মৃত অহিদ আলি মণ্ডল, পাবনার মো. হোসেন আলী, মো. আজিজুল হক, মো. মুক্তার হোসেন, মুহাম্মদ ইসমাইল হোসেন এবং নাটোরের মো. সমসের আলী, মো. মমতাজ আলীর সনদও বাতিল হয়েছে।

এর আগে গত জুলাই মাসে ১৩৪ জন মুক্তিযোদ্ধার গেজেট বাতিল করে সরকার। তারও আগে গত ৭ জুন বিমান বাহিনী ও বিজিবিতে যোগ দেয়ার সময় গেজেটভুক্ত হয়েছিলেন এমন ১ হাজার ১৮১ জন মুক্তিযোদ্ধার সনদ বাতিল করা হয়।



এই বিভাগের আরও