বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নরসিংদী জেলা আ.লীগের শ্রদ্ধা নিবেদন

২২ নভেম্বর ২০২০, ০৫:৪৯ পিএম | আপডেট: ০৭ মে ২০২৪, ১১:৩৬ এএম


বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নরসিংদী জেলা আ.লীগের শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক:
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে আনুষ্ঠানিকভাবে সংগঠনের কার্যক্রম শুরু করেছে নরসিংদী জেলা আওয়ামী লীগের সদ্য দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ আলী। রবিবার (২২ নভেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এ শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় জেলা ও সকল উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ১৯ নভেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সংগঠনের গঠনতন্ত্রের বিধি মোতাবেক নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজরুল ইসলাম হীরু এমপি ও সাধারণ সম্পাদক আবদুল মতিন ভূইয়াকে নিজ নিজ স্বীয় পদ থেকে অব্যাহিত দেয়। একই বিজ্ঞপ্তিতে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে জ্যেষ্ঠ সহসভাপতি জিএম তালেব হোসেন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ আলীকে দায়িত্ব দেওয়া হয়।

জেলা আওয়ামী লীগের জৌষ্ঠ নেতারা জানান, ২০১৫ সালের ১৪ জানুয়ারি নরসিংদী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে মোহাম্মদ নজরুল ইসলাম হিরুকে সভাপতি ও প্রবীন রাজনীতিবিদ আবদুল মতিন ভূইয়াকে দ্বিতীয়বারের মত সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। পরবর্তীতে সভাপতির বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, তৃণমূল নেতাকর্মীদের অবমূল্যায়ন ও দুর্ব্যবহার এবং দলে আত্মীয়করণ, স্বজনপ্রীতির অভিযোগ উঠে। এসর কারনে সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হলে সাংগঠনিক কার্যক্রম স্থবির হয়ে পড়ে। পরবর্তীতে একে অন্যের বিরুদ্ধে প্রকাশ্যে সমালোচনা করেন। যাতে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। যার কারণে দলের সাংগঠনিক গতিশীলতা ফিরিয়ে আনতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সভাপতি ও সাধারন সম্পাদককে অব্যাহতি দেয়।


এরই ধারাবাহিকতায় নতুন দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন ও সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ আলীর নেতৃত্বে স্থানীয় সাংসদ, উপজেলা চেয়ারম্যান, মেয়রসহ জেলা ও উপজেলার সকল আওয়ামী লীগ সভাপতি সাধারন সম্পাদকসহ জ্যেষ্ঠ নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন।


এসময় উপস্থিত ছিলেন, নরসিংদী-২ আসনের সাংসদ আনোয়ারুল আশরাফ খান দিলীপ, নরসিংদী আসনের সাংসদ জহিরুল হক ভূঞা মোহন, সংরক্ষিত আসনের সাংসদ তামান্না নুসরাত বুবলী, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এবিএম রিয়াজুল কবীর কাউছার, নরসিংদী পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি মো. কামরুজ্জামান কামরুল, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশীদ সুজন প্রমুখ।



এই বিভাগের আরও