করোনা মোকাবেলায় নরসিংদী জেলার ইউনিয়নগুলোতে একযোগে মাস্ক বিতরণ

২৩ নভেম্বর ২০২০, ১২:২৩ এএম | আপডেট: ০৮ মে ২০২৪, ০৭:৪৩ এএম


করোনা মোকাবেলায় নরসিংদী জেলার ইউনিয়নগুলোতে একযোগে মাস্ক বিতরণ
মাস্ক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে করোনা ভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসনের উদ্যোগে সবকটি ইউনিয়নে একযোগে জনসাধারণের মাঝে ১ লক্ষ ৮৪ হাজার ৪০০ মাস্ক বিতরণ করা হয়েছে। রোববার (২২ নভেম্বর) সকালে জেলার ৭১টি ইউনিয়নে একযোগে মাস্ক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। নরসিংদী সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নে এই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের দ্বিতীয় পর্যায়ের ঝুঁকি মোকাবেলার প্রাথমিক উদ্যোগ হিসেবে আজ একযোগে ১ লক্ষ ৮৪ হাজার ৪০০ মাস্ক বিতরণ করা হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৬১ হাজার, রায়পুরা উপজেলায় ৩৫ হাজার, শিবপুর উপজেলায় ২৬ হাজার, বেলাব উপজেলায় ১৬ হাজার, মনোহরদী উপজেলায় ২০ হাজার ও পলাশ উপজেলায় ২৬ হাজার ৪০০ মাস্ক। আগামী এক সপ্তাহের মধ্যে ধাপে ধাপে বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে জেলার মোট জনসংখ্যার সমান অর্থাৎ প্রায় ২৩ লক্ষ ৭৫ হাজার মাস্ক। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আক্তারের সভাপতিত্বে মাস্ক বিতরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ভূঁইয়া মো. রেজাউর রহমান সিদ্দিকী, সহকারী কমিশনার (ভূমি) মো. শাহ আলম মিয়া ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান প্রমুখ।

এসময় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় পর্যায়ের ঝুঁকি মোকাবেলায় জেলার সকলকে সচেতন করতে এসব মাস্ক বিতরণ করা হচ্ছে। এ সময় তিনি সকলকে স্বাস্থ্যবিধি মানতে এবং নিয়মিত মাস্ক ব্যবহারের আহবান জানান। 



এই বিভাগের আরও