নরসিংদীতে তৃতীয় দিনের মতো স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতী

২৯ নভেম্বর ২০২০, ০৩:০৭ পিএম | আপডেট: ১৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ এএম


নরসিংদীতে তৃতীয় দিনের মতো স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতী

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদীতে বেতন বৈষম্য নিরসনসহ চার দফা দাবী বাস্তবায়নের দাবীতে তৃতীয় দিনেও কর্মবিরতী পালন করেছে স্বাস্থ্য সহকারীরা। রবিবার (২৯ নভেম্বর) সকাল থেকে কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসেবে জেলার ৬টি উপজেলায় একযোগে পৃথকভাবে এ কর্মসূচী পালন করা হয়।


বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন এর ব্যানারে জেলার ছয়টি উপজেলার স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা টিকাদানসহ স্বাস্থ্যসেবা বন্ধ রেখে কর্মসূচীতে অংশগ্রহণ করেন।


এ সময় হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন নেতারা বলেন, আন্তর্জাতিক অঙ্গন থেকে বাংলাদেশ যতটি পুরষ্কার পেয়েছেন তা একমাত্র স্বাস্থ্য কর্মীদের অবদান। তারপরও সরকারের অন্যান্য সকল কর্মচারির তুলনায় আমরা নানান বৈষম্যের স্বীকার। শিশু স্বাস্থ্য ও মাতৃ স্বাস্থ্য নিয়ে কাজ করার পরও তৃণমূল স্বাস্থ্য সহকারীদের ভাগ্যের কোন পরিবর্তন হয়নি এখনো। ন্যায্য দাবি আদায়ের দাবিতে জেলার ৬ টি উপজেলায় কর্মরত ৩৮০ জন স্বাস্থ্য সহকারী ঐক্যবদ্ধ হয়ে এই কর্মবিরতী পালন করছেন।


স্বাস্থ্য সহকারীদের চারদফা দাবিগুলো হলো “নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরির্দশক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড যথাক্রমে ১১, ১২ ও ১৩ তম গ্রেডে উন্নীতকরণ”।

 



এই বিভাগের আরও