নরসিংদীতে ঢাকা-সিলেট মহাসড়কে স্বস্তিদায়ক ঈদ যাত্রা

০৩ জুন ২০১৯, ০৫:৫৬ পিএম | আপডেট: ১৭ মে ২০২৪, ০৪:৫৯ পিএম


নরসিংদীতে ঢাকা-সিলেট মহাসড়কে স্বস্তিদায়ক ঈদ যাত্রা
ফাঁকা ঢাকা-সিলেট মহাসড়ক

মো: মোমেন খান ॥
ফাঁকা থাকায় ঢাকা-সিলেট মহাসড়কে ঈদযাত্রা স্বস্তিদায়ক হচ্ছে বলে জানিয়েছেন পরিবহন চালক, যাত্রী ও পুলিশ বিভাগ।
পরিবহন চালক ও যাত্রীরা জানান, ঈদকে ঘিরে ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদী জেলার প্রায় ৫৩ কিলোমিটার অংশে যানজট না থাকায় নির্বিঘেœ চলাচল করছে সবধরনের যানবাহন। এছাড়া পার্শ্ববর্তী নারায়ণগঞ্জের ভুলতা, কিশোরগঞ্জের ভৈরব ও ব্রা‏হ্মনবাড়িয়াতে তেমন যানজট নেই। ঈদকে ঘিরে ঢাকা-সিলেটসহ কিশোরগঞ্জ, ব্রা‏হ্মণবাড়িয়া, নেত্রকোণায় চলাচলকারী যাত্রীবাহি পরিবহনের চাপ বেড়েছে এই সড়কে। তবে মহাসড়কটিতে যানজটের ভোগান্তি নেই। ঈদকে ঘিরে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখা ও যানজট এড়াতে নিয়মিত কাজ করছে পুলিশ।
এছাড়া সড়কটিতে খানাখন্দ ও গর্ত না থাকায় ভোগান্তিতে পড়তে হচ্ছে না বলে জানিয়েছেন যাত্রী ও চালকরা। তবে মহাসড়কটি চারলেন না হওয়া ও সরু সড়কের পাশে হাট বসার কারণে সাময়িক যানজট সৃষ্টি ও প্রতিনিয়ত দুর্ঘটনার আশংকা যাত্রীদের।


নরসিংদী ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর গোলাম মাওলা তালুকদার জানান, ঢাকা-সিলেট মহাসড়কের যেসব স্থানে সাধারণত স্বল্প সময়ের জন্য যানজট সৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকে সেসব স্থানে সবসময় ট্রাফিক পুলিশের তৎপরতা থাকে। যার ফলে এ সড়কে যানজটের সৃষ্টি হয় না। এরপরও ঈদকে ঘিওে মহাসড়কে ট্রাফিক পুলিশসহ জেলা পুলিশের তৎপরতা আরও বাড়ানো হয়েছে।


নরসিংদী সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দার বলেন, ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদী অংশে কোন খানাখন্দ না থাকায় যান চলাচলে কোন সমস্যা হচ্ছে না। এরপরও যেসব স্থানে নতুন করে খানাখন্দ সৃষ্টি হচ্ছে সেসব স্থান সংস্কারের জন্য সড়ক অধিদপ্তরের একটি ভ্রাম্যমান দল কাজ করেছে।