নরসিংদীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা

০৭ জানুয়ারি ২০২০, ০৬:২৬ পিএম | আপডেট: ২২ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ এএম


নরসিংদীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা

 নিজস্ব প্রতিবেদক:

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১ম রাউন্ড উদযাপন সফলভাবে সম্পন্ন করতে সাংবাদিকদের সমন্বয়ে ওরিয়েন্টেশন কর্মশালা করেছে নরসিংদী সিভিল সার্জন অফিস। মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুর ১২টার দিকে সিভিল সার্জন সেমিনার রুমে এই কর্মশালা করা হয়।

আগামী ১১ জানুয়ারি ক্যাম্পেইনটি বাস্তবায়ন করবে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্যক্রম চলবে।

৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুদের ৩৭ হাজার ১শত ৪৭ জন নীল রং এর ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়স এর ৩ লক্ষ ২৩ হাজার ১শত ৭৩ জন শিশুদের লাল রংয়ের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার মোট ১৮ শত ১৪টি কেন্দ্রে ২ জন করে স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদী ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সৈয়দ আমিরুল হক শামীম। ওরিয়েন্টেশন কর্মশালায় তথ্য উপস্থাপন করেন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. নাসিম আল ইসলাম।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাস, সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ মন্টি, সহ-সভাপতি এ.কে.এম ফজলুল হক, সহসাধারণ সম্পাদক হামিদুল হক আহাদ, কোষাধ্যক্ষ মো. সেলিম মিয়া, সাবেক সভাপতি নিবারণ রায়, সরকার আদম আলী, এম এ আউয়াল, মোস্তফা কামাল, বাদল সাহাসহ নরসিংদীর ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।



এই বিভাগের আরও