মুজিববর্ষ হবে নরসিংদীবাসীর স্বপ্ন পূরণের বছর

০২ ফেব্রুয়ারি ২০২০, ১০:৩৫ পিএম | আপডেট: ১৭ এপ্রিল ২০২৪, ১১:৩২ পিএম


মুজিববর্ষ হবে নরসিংদীবাসীর স্বপ্ন পূরণের বছর

নিজস্ব প্রতিবেদক:
মুজিব শতবর্ষ উপলক্ষ্যে নরসিংদী জেলা কমিটির এক প্রস্তুতি সভায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন জানিয়েছেন, মুজিববর্ষ হবে নরসিংদীবাসীর স্বপ্ন পূরণের বছর। কেননা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্ম দিবস উপলক্ষে তারই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বছরকে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছেন। এই ঘোষণা অনুযায়ী দেশের মানুষের আশা আকাঙ্খা পূরণের জন্য সরকার প্রাণপণে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এরই অংশ হিসেবে প্রশাসনের মাধ্যমে সাধারণ জনগণের স্বপ্ন পূরণের জন্য জেলা ও উপজেলা পর্যায়ে কাজ করবে প্রশাসন।
রবিবার (২ ফেব্রুয়ারি) বিকালে নরসিংদী জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এসব তথ্য জানান জেলা প্রশাসক।

সভায় জাতির জনকের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা পারভেজ মল্লিকের পরিচালনায় জাতির জনকের স্মৃতিময় সেই দিনগুলোর দুটি ভিডিও চিত্র প্রদর্শিত হয়।

এসময় জেলা প্রশাসক আরো জানান, মুজিব বর্ষ উপলক্ষ্যে সরকারের কর্মসূচীর পাশাপাশি নরসিংদী জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রায় ৫ শতাধিক পরিবারের মাঝে জমি হস্তান্তর করা হবে, বঙ্গবন্ধুর নামে একটি থিম পার্ক গড়ে তোলা হবে, স্টেডিয়ামে বঙ্গবন্ধু মুর‌্যাল স্থাপন, নরসিংদী স্টেডিয়ামে বছরব্যাপী বিভিন্ন বয়সী মানুষের খেলাধুলার আয়োজন করা, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধুকে উৎসর্গ করে পুষ্পকানন নামে ফুলের বাগান তৈরী, শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর “কারাগারের রোজনামচা” ও “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী” বই বিতরণ, আশ্রয়ন প্রকল্পের আধুনিকায়নকরণসহ একটি পরিচ্ছন্ন নরসিংদী হিসেবে গড়ে তোলা হবে।

এসময় অন্যান্যের মধ্যে আলোচনা করেন নরসিংদীর সিভিল সার্জন ডা: মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত পুলিশ সুপার শাহেদ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চৌধুরী আশরাফুল করিম, সেক্টর কমান্ডার ফোরাম ৭১ এর সভাপতি আব্দুল মোতালিব পাঠান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর সূর্য্যকান্ত দাস, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, প্রফেসর কালাম মাহমুদ, নরসিংদী চেম্বারের প্রেসিডেন্ট আলী হোসেন শিশির ও নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাস সহ সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।

 



এই বিভাগের আরও