নরসিংদীতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

০৫ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫০ পিএম | আপডেট: ১৬ এপ্রিল ২০২৪, ১০:১০ এএম


নরসিংদীতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:
“পড়ব বই গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় নরসিংদীতে পালিত হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস। দিবসটি উপলক্ষে বুধবার (০৫ ফেব্রুয়ারি) সকালে নরসিংদী জেলা প্রশাসন ও জেলা সরকারী গণ গ্রন্থাগারের উদ্যোগে র‌্যালী আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সরকারী গণ গ্রন্থাগার থেকে র‌্যালীটি জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।

এছাড়া আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল কায়েস, গণগ্রন্থাগারের লাইব্রেরীয়ান শামিম আরা সুবর্ণা, জুনিয়র লাইব্রেরীয়ান জাকিয়া আফরোজ সুমি, লাইব্রেরী সহকারী কবিতা রানী গৌড়, জাগরণী পাঠাগারের সভাপতি ডা: অছি উদ্দীন, সোমেন চন্দ পাঠাগারের সভাপতি শহিদুল হক সুমন, ভাই গিরিশচন্দ্র সেন পাঠাগারের সভাপতি শাহিনুর মিয়া, সহ বিভিন্ন গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা ও শিক্ষার্থী বৃন্দ। আলোচনা শেষে বই পড়া আন্দোলনে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।



এই বিভাগের আরও