নরসিংদীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা

২১ ফেব্রুয়ারি ২০২০, ১১:২৩ এএম | আপডেট: ২৬ মার্চ ২০২৪, ০৯:৩৪ এএম


নরসিংদীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস। এ উপলক্ষে (২১ শে ফেব্রুয়ারি) রাত ১২টা ১ মিনিটে প্রথম প্রহরে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের সাধারণ মানুষ। শহরের স্টেডিয়াম সংলগ্ন নরসিংদীর কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন ও পুলিশ সুপার প্রলয় কুমার জেয়ারদার।

এরপর জেলা পরিষদের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন ভুইয়া। পরে আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় ভাষার জন্য আত্মত্যাগী বীরদের চরণে।


এছাড়া নরসিংদীর বিভিন্ন উপজেলা ও পৌরসভার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলের শুভেচ্ছা জানান সংশ্লিষ্ট উপজেলা পরিষদ চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তাসহ হাজারো জনতা। জেলা প্রশাসন ছাড়াও অন্যান্য বিভাগ, বিভিন্ন স্কুল-কলেজ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনতা, ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানায় ভাষা শহীদদের প্রতি। তাছাড়া দিনব্যাপী বিভিন্ন স্কুল-কলেজসহ সকল সরকারী বে-সরকারী প্রতিষ্ঠানে নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হচ্ছে দিবসটি।



এই বিভাগের আরও