নরসিংদীতে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা ও জনসচেতনতামূলক কাজে পুলিশ

২৩ মার্চ ২০২০, ০৭:১৪ পিএম | আপডেট: ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ এএম


নরসিংদীতে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা ও জনসচেতনতামূলক কাজে পুলিশ

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে করোনাভাইরাস আতংকে জনসচেতনতা সৃষ্টি করাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখতে কাজ করছে জেলা পুলিশ।

এ লক্ষ্যে বাজার পরিদর্শন, গণজমায়েত নিরুৎসাহিতকরণ, লিফলেট বিতরণ, মাইকিং, কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের খোঁজ নেওয়াসহ প্রয়োজনীয় জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে পুলিশ।

রবিবার (২৩ মার্চ) নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার পরিদর্শন করা হয়। এসময় নিত্যপ্রয়োজনীয় দ্রব্য অতিরিক্ত দামে বিক্রয় না করার জন্য ব্যবসায়ীদের সর্তক করা হয়। নরসিংদী জেলায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের যথেষ্ট মজুদ রয়েছে তাই ক্রেতাদের আতংকিত না হয়ে প্রয়োজনের অতিরিক্ত দ্রব্য ক্রয় না করার জন্য বলা হয়।

এছাড়া করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে গণজমায়েত নিরুৎসাহিতকরণসহ জনগণের সচেতনতা বৃদ্ধিতে নরসিংদী মডেল থানাধীন ভেলানগর জেলখানার মোড়, নতুন বাসষ্ট্যান্ড, চৌয়ালা, নরসিংদী বড় বাজারে সচেতনতামূলক মাইকিং করা হয়। সেই সাথে বাহিরে অযথা ঘোরাফেরা করা ব্যক্তিদের কঠোরভাবে সতর্ক করা হয় এবং বিদেশ ফেরত কেউ সরকারী নিয়ম অমান্য করে বাইরে আড্ডা দিতে আসলে পুলিশকে জানানোর জন্য সকলকে আহবান জানান নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।

একইসাথে ব্যবসায়ীগণ যাতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য অতিরিক্ত দামে বিক্রয় করতে না পারে সেজন্য নরসিংদী জেলার সকল থানার অফিসার ইনচার্জগণও রবিবার নিজ নিজ থানাধীন বিভিন্ন বাজার পরিদর্শন করেন। 

এছাড়াও বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়ি চিহ্নিত করে প্রকাশ্য স্থানে মেয়াদ সম্বলিত 'কোয়ারেন্টাইন হোম' লেখা স্টিকার লাগিয়ে দেয়া হচ্ছে এবং প্রবাসীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার ব্যাপারে খোঁজ নিচ্ছে থানা পুলিশ। এক্ষেত্রে ব্যতিক্রম পেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

এছাড়া করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাচাঁতে এবং এ ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ এবং মাইকিং এর মাধ্যমে সাধারণ মানুষকে সচেতন করতে বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে নরসিংদী জেলা পুলিশ।