নরসিংদীতে করোনায় নতুন আক্রান্ত ১৮: মোট সনাক্ত ৬২

১৬ এপ্রিল ২০২০, ০৫:০১ পিএম | আপডেট: ০৩ মে ২০২৪, ০২:৪৮ পিএম


নরসিংদীতে করোনায় নতুন আক্রান্ত ১৮: মোট সনাক্ত ৬২
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। বিগত ২৪ ঘন্টায় নরসিংদী জেলায় নতুন করে আরো ১৮ জন করোনায় আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। নতুন আক্রান্ত ১৮ জনসহ নরসিংদী জেলায় সর্বশেষ তথ্য অনুযায়ী আক্রান্তের সংখ্যা এখন ৬২ জন। এর মধ্যে ১ জন সুস্থ হয়েছেন। নতুন আক্রান্তদের মাঝে নরসিংদী সদর উপজেলার ১৩ জন ও রায়পুরা উপজেলার ৫ জন।


বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের প্রধান ইমরুল কায়েস ও নরসিংদী জেলা সিভিল সার্জন ডা. ইব্রাহীম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা যায়, নরসিংদী জেলায় এ পর্যন্ত ডাক্তার ও সাংবাদিকসহ ৬২ জন নোবেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার ৫৪ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে তাদের মধ্য থেকে নতুন করে ১৮ জনের রিপোর্ট পজেটিভ আসে।


সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, নরসিংদী সদর উপজেলায় মোট ৩৩ জন, রায়পুরায় ১১ জন, পলাশে ৩ জন, শিবপুরে ৮ জন, বেলাবতে ২ জন ও মনোহরদীতে ৫ জন আক্রান্ত হয়েছে। এদের মধ্যে নরসিংদী সদর উপজেলার ১ জন সুস্থ হয়েছেন। নরসিংদী জেলায় এ পর্যন্ত ৩২৫ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়। যার মধ্য থেকে এ পর্যন্ত ৬২ জনের রিপোর্ট পজেটিভ আসে। আক্রান্তদের নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা কোভিড হাসপাতালে স্থাপিত আইসোলেশনে রাখা হয়েছে।


উল্লেখ্য, গত ৬ এপ্রিল সোমবার নরসিংদী জেলার পলাশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। গত ৯ এপ্রিল নরসিংদী জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করে নরসিংদী জেলা প্রশাসন। গত ১৩ এপ্রিল নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালকে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা কেন্দ্র ঘোষণা করে জেলা সিভিল সার্জন অফিস।



এই বিভাগের আরও