নরসিংদীতে আরও ৯ জন করোনায় আক্রান্ত, মোট শনাক্ত ২৫৫ জন

১৫ মে ২০২০, ১২:০৩ এএম | আপডেট: ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৪৯ পিএম


নরসিংদীতে আরও ৯ জন করোনায় আক্রান্ত, মোট শনাক্ত ২৫৫ জন

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে নতুন করে আরও ৯ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার (১২ মে) ৮৫টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে ৯ জন করোনা পজেটিভ শনাক্ত হয়। এ নিয়ে নরসিংদী জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২৫৫ জনে। এছাড়া মোট মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৪ জনে। বৃহস্পতিবার (১৪ মে) রাতে নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নতুন আক্রান্ত ৯ জনের মধ্যে ৭ জন নরসিংদী সদর উপজেলার ও ২ জন শিবপুর উপজেলার বাসিন্দা।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, নরসিংদী জেলায় নতুন করে আরো ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হওয়ায় জেলায় আক্রান্তের সংখ্যা এখন ২৫৫ জন। এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ জনের।

নরসিংদী সদর উপজেলায় মোট আক্রান্ত ১৫৪ জন, রায়পুরায় ২৭ জন, পলাশে ১৮ জন, শিবপুরে ২৬ জন, বেলাবতে ২৫ জন ও মনোহরদীতে ৫ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১৪ মে বৃহস্পতিবার পর্যন্ত ১৫৬ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। নরসিংদী জেলায় এ পর্যন্ত ২০৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্য থেকে এ পর্যন্ত ২৫৫ জনের রিপোর্ট পজেটিভ আসে।

আক্রান্তদের মধ্যে ১৪ জনকে হাসপাতালে স্থাপিত আইসোলেশনে ও ৭২ জনকে যার যার বাড়ীতে আইসোলেশনের রাখা হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত জেলায় আইসোলেশনে রয়েছেন মোট ৮৬ জন।

এছাড়া নতুন আক্রান্তদের পরিবারের সদস্য ও সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে এবং তাদের বাধ্যতামূলক ভাবে কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল নরসিংদী জেলার পলাশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এ পর্যন্ত এই রোগে মৃত্যুবরণ করেছে ৪ জন। এর মধ্যে নরসিংদী সদর উপজেলার ৩ জন ও পলাশ উপজেলার একজন। এছাড়া গত ৯ এপ্রিল নরসিংদী জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করে নরসিংদী জেলা প্রশাসন। গত ১৩ এপ্রিল নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালকে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা কেন্দ্র ঘোষণা করে জেলা সিভিল সার্জন অফিস।