নরসিংদী জেলাজুড়ে মসজিদে অনুষ্ঠিত হলো ঈদের নামাজ

২৫ মে ২০২০, ০১:৩৫ পিএম | আপডেট: ০৪ জুলাই ২০২০, ১০:২১ এএম


নরসিংদী জেলাজুড়ে মসজিদে অনুষ্ঠিত হলো ঈদের নামাজ

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে করোনাভাইরাস প্রতিরোধে মসজিদে মসজিদে অনুষ্ঠিত হয়েছে পবিত্র ঈদুল ফিতরের জামায়াত। ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামায়াত আয়োজন করা হয় জেলার ছয়টি উপজেলার সবগুলো মসজিদে।

পবিত্র ঈদুল ফিতরের দিন সোমবার (২৫ মে) সকালে স্থানীয়ভাবে নির্ধারিত সময় অনুযায়ী শারীরিক দূরত্ব বজায় রেখে এসব জামায়াত অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে আটটায় শহরতলীর গাবতলি মাদ্রাসার মসজিদের ভিতরে শারীরিক দূরত্ব বজায় রেখে খুতবা পাঠ মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয় প্রথম ও দ্বিতীয় দফার ঈদ উল ফিতরের নামাজ। জামায়াতের নামাজ পরিচালনা ও বয়ান করেন গাবতলী জামিয়া কাশেমিয়া মাদ্রাসার মহা-পরিচালক সৈয়দ কামাল উদ্দীন আবদুল্লাহ জাফরী।

এছাড়াও নরসিংদীর কালেক্টরী জামে মসজিদেও ঈদের জামাত আদায় করা হয়। শহরের প্রত্যেকটি মসজিদে ঈদের জামায়াত আদায় হয়েছে। তবে এবারের ঈদে কাউকে কোলাকুলি বা একে অপরের সাথে হাত মিলাতে দেখা যায়নি।

করোনাভাইরাস সংক্রমণের কারণে এবার ঈদগাহ বা খোলা জায়গার বদলে বাড়ির কাছে মসজিদে পবিত্র ঈদ-উল-ফিতর এর নামাজের জামায়াত আদায় সংক্রান্তে নির্দেশনা প্রদান করে সরকার। এবার একই মসজিদে একাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সেইসঙ্গে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা এবং স্বাস্থ্যবিধি মেনে চলা হয়।