পলাশের রাবানে দেশীয় ফল উৎসব অনুষ্ঠিত

১০ জুন ২০২২, ০৮:২৪ পিএম | আপডেট: ১৩ এপ্রিল ২০২৪, ০৯:২৯ এএম


পলাশের রাবানে দেশীয় ফল উৎসব অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর পলাশে দেশীয় ফল উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে জেলার ফলের রাজধানী খ্যাত পলাশ উপজেলার ঐতিহ্যবাহী রাবান উচ্চ বিদ্যালয় মাঠে এই উৎসব করা হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট এসোসিয়েশন পলাশ শাখার উদ্যোগে এই উৎসব করা হয়। এতে জেলার বিভিন্ন শ্রেণিপেশার বিভিন্ন বয়সী মানুষসহ স্থানীয়রা অংশ গ্রহণ করেন। এসময় রাবান এলাকায় উৎপাদিত দেশীয় ফল আম, জাম, লিচু, আনারস, খেজুর, কলা, পেয়ারা, লটকন, পেপে, কাঠালসহ হরেক রকম ফল ও ফলের জুস দিয়ে উপস্থিত লোকজনকে আপ্যায়ন করা হয়।

আয়োজকরা জানান, নরসিংদী জেলাসহ দেশের নানা প্রান্তে খ্যাতি রয়েছে রাবান এলাকার লাল মাটির টিলার গাছপালায় উৎপাদিত ফলমূল। রসালো এসব ফল বিক্রি করেই রাবান এলাকার বেশিরভাগ মানুষ জীবীকা নির্বাহ করেন। ফলের মৌসুমে স্থানীয় রাবান বাজার থেকে দৈনিক লাখ টাকার ফল বিক্রি হয়ে থাকে। ফলের রাজধানী খ্যাত রাবানের ফলকে দেশব্যাপী আরও পরিচিত করতেই এই আয়োজন।

এই উৎসবে পলাশ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জিনারদী ইউপি চেয়ারম্যান কামরুল ইসলাম গাজী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট এসোসিয়েশন পলাশ শাখার সভাপতি সেতু রায় প্রমুখ বক্তব্য রাখেন।



এই বিভাগের আরও