বিদেশীরাও বাংলাদেশের গণতন্ত্র দেখতে চায়: ড. আবদুল মঈন খান

০২ সেপ্টেম্বর ২০২৩, ০৮:১২ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০১:৫১ এএম


বিদেশীরাও বাংলাদেশের গণতন্ত্র দেখতে চায়: ড. আবদুল মঈন খান

নিজস্ব প্রতিবেদক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, বাংলাদেশের অর্থনীতি আজ ধ্বংসের পথে, যার ফলে উন্নয়নশীল দেশের জোট ব্রিকস এর সদস্যপদ পায়নি। তিনি আরও বলেন, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন রাজনীতির মাঠের পরীক্ষা। আওয়ামীলীগ সুষ্ঠু নির্বাচন নামক পরীক্ষা দিতে ভয় পাচ্ছে। আজকে বিদেশীরা বাংলাদেশের সত্যিকার চিত্র বুঝে গেছে। যার ফলে তারাও বাংলাদেশের গণতন্ত্র দেখতে চায়।

শনিবার বিকেলে নরসিংদীর পলাশ উপজেলার চর নগরদীতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা বিএনপি আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

মঈন খান বলেন, সারাবিশ্ব স্বীকার করে নিয়েছে গণতান্ত্রিক উপায়ে একটি মাত্র পথ রয়েছে, কীভাবে নেতৃত্ব নির্দিষ্ট করা যায়, সেই পথ হচ্ছে নির্বাচন এবং সেই নির্বাচন হতে হবে সুষ্ঠু ও নিরপেক্ষ। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে দেশের ১২ কোটি ভোটার যাকে খুশি তাকে ভোট দেবে। রাজনীতিকের পরীক্ষা হচ্ছে ভোট, কিন্তু প্রশ্ন হচ্ছে আওয়ামী লীগ সেই পরীক্ষা দিতে ভয় পাচ্ছে কেন? গণতন্ত্র কারও ব্যক্তিগত বা কোন দেশের বিষয় নয়। গণতন্ত্র হচ্ছে একটি বৈশ্বিক ইউনিভার্সেল বিষয়। দুনিয়ার সব মানুষ, সব জায়গায় গণতন্ত্রের দাবি জানাতে পারে, সেটাই তারা করছে।

তিনি বলেন, আজকে এদশের দরিদ্র মানুষ আজকে বাজারে গিয়ে বাজার করতে পারে না, বাজারের ব্যাগ শূন্য হাতে নিয়ে ফিরে আসতে হয়। কারণ দেশের অর্থনীতি আজ সরকারের দুর্নীতির কারণে ধ্বংস হয়ে গেছে।

উপজেলা বিএনপির সভাপতি এরফান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে কেন্দ্রীয় বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীনসহ পলাশ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



এই বিভাগের আরও