রায়পুরা পৌরসভায় আ. লীগের বিদ্রোহী প্রার্থী মো. জামাল মোল্লা মেয়র নির্বাচিত

২৬ ডিসেম্বর ২০২১, ০৮:৩০ পিএম | আপডেট: ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৯ এএম


রায়পুরা পৌরসভায় আ. লীগের বিদ্রোহী প্রার্থী মো. জামাল মোল্লা মেয়র নির্বাচিত

রায়পুরা প্রতিনিধি:

নরসিংদীর রায়পুরা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. জামাল মোল্লা পুনরায় মেয়র নির্বাচিত হয়েছেন। আজ রোববার ভোট গণনা শেষে রাতে বেসরকারিভাবে ফল ঘোষণা করেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন। এর আগে সকাল আটটা থেকে টানা বিকেল চারটা পর্যন্ত প্রথমবারের মত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটাধিকার প্রয়োগ করেন রায়পুরা পৌরসভার ভোটাররা।

রিটার্নিং কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন জানান, ভোটগণনা শেষে প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল কুদ্দুস পেয়েছেন ৪ হাজার ৭৭২ ভোট, নৌকা প্রতীকের প্রার্থী মো. মাহবুব আলম শাহীন পেয়েছেন ৫ হাজার ২৬১ ভোট, জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আনোয়ার হোসেন পেয়েছেন ১ হাজার ৬৯ ভোট, মোবাইল প্রতীকের প্রার্থী মো. জামাল মোল্লা পেয়েছেন ৭ হাজার ৮০৪ ভোট ও হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. শামীম মোল্লা পেয়েছেন ৩৯০ ভোট। প্রাপ্ত ভোট বিবেচনায় স্বতন্ত্র প্রার্থী মো. জামাল মোল্লাকে বেসরকারীভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

সরেজমিনে বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে রায়পুরা পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ হয়েছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর সবগুলো কেন্দ্রে শীত উপেক্ষা করে ভোটারদের লক্ষণীয় উপস্থিত দেখা গেছে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিয়েছেন এখানকার ভোটাররা। নির্বাচনের মাঠে মেয়র পদে পাঁচজন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হয়েছে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে।

নির্বাচন সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, পাঁচজন মেয়র প্রার্থী, ৯টি ওয়ার্ডে ৩০ জন কাউন্সিলর ও ৯ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী নির্বাচনে অংশ নেন। ২৬ হাজার ৫১৫ জন ভোটারের মধ্যে নারী ভোটার ১৩ হাজার ৫৬৭ জন ও পুরুষ ভোটার ১২ হাজার ৯৫০ জন। মোট ৮৩টি ভোটকক্ষে ভোট দিয়েছেন ১৯ হাজার ৩৪৬ জন। এর মধ্যে বাতিল ভোটের সংখ্যা ৫০টি। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের জন্য ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের সার্বক্ষণিক তদারকি ও আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করেছেন।

নবনির্বাচিত মেয়র মো. জামাল মোল্লা পৌরবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘রায়পুরা পৌর এলাকার মানুষ আমাকে পুনরায় ভোট দিয়ে নির্বাচিত করেছেন। প্রতিটি কেন্দ্রে ভোট দিতে আসা নারী-পুরুষ সকল ভোটারদের আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমি এই পৌরসভার উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার চেষ্টা অব্যাহত রাখব।’



এই বিভাগের আরও