রায়পুরার মাহমুদাবাদে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত, আহত ১

১০ ডিসেম্বর ২০২২, ০৩:২৯ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩০ পিএম


রায়পুরার মাহমুদাবাদে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত, আহত ১

হারুনুর রশিদ:

নরসিংদীর রায়পুরায় ঢাকা-সিলেট মহাসড়কের মাহমুদাবাদে মালবাহী দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত হয়েছেন। এসময় গুরুতর আহত হয়েছেন চালকের এক সহকারী। শনিবার সকাল আনুমানিক সাড়ে ছয়টায় মাহমুদাবাদের নামাপাড়া পুরাতন ব্রাহ্মপুত্র ব্রিজের পাশে পুলিশ চেকপোস্টের সামনে এই দুর্ঘটনা ঘটে।

নিহত দুই ট্রাকচালক হলেন, বগুড়ার শিবগঞ্জের বালিকান্দা গ্রামের আবদুল আলীমের ছেলে আবুল হাশেম (২১) ও ভোলার চরফ্যাশনের উত্তর চরমণ্ডল গ্রামের মোসলেম উদ্দিন পাটোয়ারীর ছেলে মো. মফিজুল পাটোয়ারী (২৮)। আবু হাশেম টাইলস বোঝাই ট্রাকের ও মো. মফিজুল পাটোয়ারী পাথর বোঝাই ট্রাকের চালক ছিলেন। গুরুতর আহতাবস্থায় ট্রাক চালকের এক সহকারীকে পুলিশ উদ্ধার করে ভৈরব হাসপাতালে পাঠায়। পরে তাকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা জানান, সিলেট থেকে ছেড়ে আসা শাহ সিমেন্টের পাথর বোঝাই একটি ট্রাক মাহমুদাবাদ নামাপাড়া পুরাতন ব্রহ্মপুত্র ব্রিজের পাশে পৌছালে বিপরীত দিক থেকে আসা এবিসি টাইলসবাহী একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় দুটি ট্রাকের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায় এবং দুই ট্রাকের চালক ভেতরে চাপা পড়ে আটকা পড়েন। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। গুরুতর আহত এক ট্রাকের চালকের সহকারীকে পুলিশ উদ্ধার করে ভৈরব হাসপাতালে পাঠায়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

খবর পেয়ে ভৈরব হাইওয়ে পুলিশ ও ভৈরব ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে দীর্ঘ সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় দুমড়ে মুচড়ে যাওয়া ট্রাকের ভেতর চাপা পড়া দুই চালককে মৃত অবস্থায় উদ্ধার করে। দুমড়ে মুচড়ে যাওয়া ট্রাক দুটো জব্দ করে ভৈরব হাইওয়ে থানায় রাখা হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানান, মহাসড়কে সিএনজিসহ নিষিদ্ধ যানবাহন পুলিশের সামনেই অবাধে চলাচল করে। সিএনজির কারণে প্রায়ই দুর্ঘটনাগুলো ঘটছে। কিছুদিন পর পর ছোট বড় দুর্ঘটনায় মানুষ মারা যাচ্ছে।

ভৈরব ফায়ার সার্ভিসের ইনচার্জ মো আজিজুল হক বলেন, সকাল ৬ টা ৪০ মিনিটে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দীর্ঘ ৩ ঘন্টার চেষ্টায় চাপাপড়া নিহত দুই চালকের মরদেহ উদ্ধার করা হয়।

ভৈরব হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক মো: মোজাম্মেল হক জানান, নিহত দুই চালকের লাশ ও দুমড়ে মুচড়ে যাওয়া ট্রাক দুটো জব্দ করে থানায় রাখা হয়েছে। আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে। 

উলেখ্য, এর আগে গত ছয় মাসে ওই এলাকায় নিয়ন্ত্রণ হারানো কাভার্ডভ্যানের চাপায় পাঁচজন সবজি ক্রেতা-বিক্রেতাসহ অন্তত ১০ জন নিহত হয়।



এই বিভাগের আরও