জীবনের নিরাপত্তা চান রায়পুরার ইউপি চেয়ারম্যানরা

১৩ ডিসেম্বর ২০২২, ০৮:১৫ পিএম | আপডেট: ২৬ এপ্রিল ২০২৪, ১২:০৪ এএম


জীবনের নিরাপত্তা চান রায়পুরার ইউপি চেয়ারম্যানরা
লিখিত বক্তব্য পাঠ করেন শ্রীনগর ইউপি চেয়ারম্যান রিয়াজ মুর্শেদ খান রাসেল

হারুনুর রশিদ:

নরসিংদীর রায়পুরার চরাঞ্চলের মির্জারচর ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে দিন-দুপুরে প্রকাশ্যে গুলি করে হত্যা, বাঁশগাড়ী ইউপি চেয়ারম্যান সিরাজুল হককে হত্যাসহ জনপ্রতিনিধিদের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন রায়পুরা উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা। পরিবার পরিজন নিয়ে চরম উৎকণ্ঠায় আছেন জানিয়ে জীবনের নিরাপত্তা দাবী করেছেন তারা।

মঙ্গলবার বিকেলে ইউপি চেয়ারম্যান ফোরাম, রায়পুরার উদ্যোগে রায়পুরা প্রেসক্লাব হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান জনপ্রতিনিধিরা। ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিক হত্যার প্রতিবাদে আয়োজিত এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চেয়ারম্যান ফোরাম, রায়পুরার সাধারণ সম্পাদক ও শ্রীনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিয়াজ মুর্শেদ খান রাসেল।

উপজেলার ২৪ ইউনিয়নের মধ্যে ২২ জন চেয়ারম্যান স্বাক্ষরিত লিখিত বক্তব্যে তিনি বলেন, রায়পুরার দুর্গম চর অঞ্চলের ৬ ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে চলা টেঁটাযুদ্ধসহ নানা বিশৃঙ্খলায় জর্জরিত ছিল। ৫ বার নির্বাচিত স্থানীয় সাংসদ রাজিউদ্দিন আহমেদ রাজুর ঐকান্তিক প্রচেষ্টায় ও ইউপি চেয়ারম্যানদের সহযোগিতায় এই পরিস্থিতির অনেকটা উন্নতি হয়েছে। কোনো দলের নয়, একটি সন্ত্রাসী মহল টেঁটাযুদ্ধকে পুঁজি করে দীর্ঘদিন যাবত এলাকায় চাঁদাবাজি করে আসছে। তাদের স্বার্থে আঘাত লাগার কারণে তারা জনপ্রতিনিধিদের টার্গেট করেছে। কিছুদিন আগে রহস্যজনক সড়ক দুর্ঘটনায় আমিরগঞ্জ ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন খানের মৃত্যু, মরজাল ইউপি চেয়ারম্যান আতাউর রহমানের ওপর হত্যা চেষ্টায় সন্ত্রাসী হামলা, বাঁশগাড়ী ইউপি চেয়ারম্যান সিরাজুল হককে হত্যা করা হয়। সর্বশেষ গত ডিসেম্বর মির্জারচর ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে দিনে দুপুরে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়।

তিনি আরও বলেন, এই পরিস্থিতিতে উপজেলার সকল জনপ্রতিনিধি পরিবার নিয়ে উৎকণ্ঠা ও নিরাপত্তাহীনতায় ভুগছেন। যেকোনো সময়, যে কেউ লাশ হয়ে বাড়ি ফিরতে পারেন বলে আশংকা প্রকাশ করছেন চেয়ারম্যানরা। এই অবস্থায় জনপ্রতিনিধিরা জনকল্যাণমুখী দায়িত্ব পালনে দ্বিধাদ্বন্দ্বে আছেন। জনপ্রতিনিধি হিসেবে জীবনের নিরাপত্তা প্রয়োজন। জীবনের নিরাপত্তায় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রীসহ আইন শৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি কামনা করছেন জনপ্রতিনিধিরা।

ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে দিনে দুপুরে প্রকাশ্যে গুলি করে হত্যার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন চেয়ারম্যানরা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চেয়ারম্যান ফোরামের উপদেষ্টা ও রায়পুরা পৌরসভার মেয়র মো: জামাল মোল্লা, চেয়ারম্যান ফোরামের সভাপতি ও অলিপুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আল আমিন ভূঁইয়া মাসুদ, রাধানগর ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম তপন, মরজাল ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, উত্তর বাখরনগর ইউপি চেয়ারম্যান হাবিবুল্লাহ হাবিব, ডৌকার চর ইউপি চেয়ারম্যান মাসুদ ফরাজি, চরমধুয়া ইউপি চেয়ারম্যান আহসান শিকদার, রায়পুরা ইউপি চেয়ারম্যান ফারুক আলী প্রমুখ।



এই বিভাগের আরও