রায়পুরার বাঁশগাড়ীর সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার

০৩ জানুয়ারি ২০২৩, ০৮:৫০ পিএম | আপডেট: ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৪৩ পিএম


রায়পুরার বাঁশগাড়ীর সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার
বাঁশগাড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুল হক

রায়পুরা প্রতিনিধি:

নরসিংদীর রায়পুরায় হত্যাসহ একাধিক মামলার আসামী বাঁশগাড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুল হককে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাঁর দেয়া তথ্যের ভিত্তিতে একটি দেশি ওয়ান শুটার গান উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃত আশরাফুল হক (৩২) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক। তাঁর বাবা প্রয়াত সিরাজুল হক একই ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন।

মঙ্গলবার (৩ জানুয়ারী) অস্ত্র উদ্ধারের ঘটনায় আশরাফুলের বিরুদ্ধে রায়পুরা থানায় একটি মামলা করেন বাঁশগাড়ি তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক মাহবুবুর রহমান। এর আগে সোমবার (২ জানুয়ারী) রায়পুরা পৌর শহরের বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেপ্তার হন সাবেক চেয়ারম্যান আশরাফুল হক। পরে তাঁর দেয়া তথ্যের ভিত্তিতে উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের বালুয়াকান্দি এলাকার একটি ঝোঁপ থেকে একটি ওয়ান শুটার গানসহ চারটি কার্তুজ উদ্ধার করার কথা জানান উপপরিদর্শক মাহবুবুর রহমান।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত ১৮ ডিসেম্বর আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে সাবেক চেয়ারম্যান আশরাফুল হকের সমর্থকদের গুলিতে এক যুবক প্রাণ হারান। হায়দার আলী সবুজ (২০) নামে নিহত ওই যুবক বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান রাতুল হাসান ওরফে জাকিরের সমর্থক ছিলেন। পরে নিহতের পরিবারের পক্ষ থেকে আশরাফুল হকসহ ৩২ জনের নামে মামলা করা হয়। ওই ঘটনার পর আগ্নেয়াস্ত্র উদ্ধারে মাঠে নামে পুলিশ। এর আগে দুই ইউপি চেয়ারম্যান গ্রুপের মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অনেক প্রাণহানিসহ বাড়িঘর ভাঙচুর ও লুট হয়। এসব ঘটনায় আশরাফুলের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা করেন প্রতিপক্ষের লোকেরা।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (রায়পুরা সার্কেল) সত্যজিৎ কুমার ঘোষ জানান, সাবেক চেয়ারম্যান আশরাফুল হকের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে। গত ১৮ ডিসেম্বর একটি হত্যাকান্ডের পর থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধারে পুলিশ অভিযান চালিয়ে আসছিলো। সোমবার গোপন সংবাদের ভিত্তিতে পৌর শহরের বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেপ্তার করা হয় সাবেক চেয়রাম্যান আশরাফুল হক। পরে তাঁর দেয়া তথ্যে অস্ত্র ও গুলি উদ্ধার করে পুলিশ।



এই বিভাগের আরও