রায়পুরা উপজেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা একে নেছার উদ্দিনের ইন্তেকাল

০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:৩৪ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০১:৫৫ পিএম


রায়পুরা উপজেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা একে নেছার উদ্দিনের ইন্তেকাল
বীরমুক্তিযোদ্ধা এ.কে নেছার উদ্দিন

রায়পুরা প্রতিনিধি:

নরসিংদীর রায়পুরা উপজেলা বিএনপির সভাপতি বীরমুক্তিযোদ্ধা এ.কে নেছার উদ্দিন আর বেঁচে নেই। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটায় ভারতের দিল্লির স্কট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বীর মুক্তিযোদ্ধা একে নেছার উদ্দিন রায়পুরা উপজেলার মুছাপুর ইউনিয়নের গৌরিপুর গ্রামের নায়েব আলী সরকারের ছেলে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে গভীর মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে উপজেলা বিএনপি।

বিএনপি নেতৃবৃন্দ জানান, তিনি দেশকে ভালোবেসে নিজের জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। পরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে বিএনপিতে যোগদান করেন। আজীবন ন্যায় ও মানুষের অধিকার প্রতিষ্ঠায় সংগ্রাম করেছেন এ.কে নেছার উদ্দিন।

তিনি ঢাকা ট্যাক্সেস বার এসোসিয়েশনের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, বিটিএলএ এর সাবেক মহাসচিব, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল এর সাবেক কেন্দ্রীয় সহ সভাপতি এবং বাংলাদেশ জাতীয়তাবাদী কর আইনজীবি ফোরামের অন্যতম নেতা ও উপজেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহমান খোকন জানান, উপজেলা বিএনপির সভাপতি বীরমুক্তিযোদ্ধা এ.কে নেছার উদ্দিনের মরদেহ দেশে আনার প্রস্তুতি চলছে। তাঁর আত্মার মাগফিরাত কামনায় সকলের দোয়া চেয়েছেন তিনি।