রায়পুরায় বিদ্যালয়ের অস্থায়ী শহীদ মিনার ভেঙ্গে ফেলেলো দুর্বৃত্তরা

২১ ফেব্রুয়ারি ২০২৩, ০২:১০ পিএম | আপডেট: ০৪ মে ২০২৪, ১১:৫৩ এএম


রায়পুরায় বিদ্যালয়ের অস্থায়ী শহীদ মিনার ভেঙ্গে ফেলেলো দুর্বৃত্তরা

রায়পুরা প্রতিনিধি:

নরসিংদীর রায়পুরার একটি বেসরকারি বিদ্যালয়ে কলাগাছ দিয়ে তৈরি শহীদ মিনারের কিছু অংশ ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। এতে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার ভোরে উপজেলার পলাশতলী বাজার এলাকায় বেসরকারি কে.এস.এ পাবলিক স্কুলে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বিদ্যালয়টিতে স্থায়ী শহীদ মিনার না থাকায় শহীদদের স্মরণ করতে কলাগাছ দিয়ে অস্থায়ীভাবে নির্মাণ করা হয় শহীদ মিনার। সোমবার

বিকেল থেকে রাত ১২টা পর্যন্ত বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সহযোগীতায় মিনারটি নির্মাণ করা হয়। শহীদ মিনার নির্মাণ সম্পন্ন হওয়ার পর বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা বাসায় চলে যায়। মঙ্গলবার ভোরে প্রভাত ফেরীতে এসে নির্মাণ করা শহীদ মিনারটি ভাঙ্গা অবস্থায় দেখা যায়।

শিক্ষার্থীরা জানায়, রাত ১২ টা পর্যন্ত বসে থেকে বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করেছি। সকালে প্রভাত ফেরীতে এসে দেখি শহীদ মিনারটি কেটে ফেলেছে।

বিদ্যালয়ের শিক্ষক আকলিমা আক্তার বলেন, প্লে থেকে ৭ম শ্রেণি পর্যন্ত বিদ্যালয়টি ১৫০ জন শিক্ষার্থী নিয়ে গতবছর থেকে পরিচালিত হচ্ছে। স্থায়ী শহীদ মিনার না থাকায় অস্থায়ীভাবে কলাগাছ দিয়ে শহীদ মিনার নির্মাণ করা হয়। সকালে এসে দেখি দুর্বৃত্তরা এটি ভেঙে ফেলেছে।

বিদ্যালয়ের পরিচালক কবির সরকার জানান, ভোরের আগেই কে বা কারা অস্থায়ী শহীদ মিনারটির বেশকিছু অংশ ভেঙে ফেলেছে। এটি নি:সন্দেহে দেশবিরোধী কাজ। আমরা তদন্ত সাপেক্ষে এই ঘটনায় জড়িতদের বিচার চাই।

রায়পুরা থানার উপপরিদর্শক মাহমুদুল হাসান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর হোসেন সাংবাদিকদের বলেন, ঘটনাটি এখনও কেউ জানায়নি। তবে খোঁজ খবর নিচ্ছি। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে থানাকে অবগত করা হয়েছে।



এই বিভাগের আরও