রায়পুরায় স্ত্রী খুনের দায়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত স্বামী ১৯ বছর পর গ্রেপ্তার

০৯ আগস্ট ২০২৩, ০৮:২৪ পিএম | আপডেট: ০৭ মে ২০২৪, ০২:৪৩ এএম


রায়পুরায় স্ত্রী খুনের দায়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত স্বামী ১৯ বছর পর গ্রেপ্তার

কাউছার এ মাহমুদ:

নরসিংদীর রায়পুরায় স্ত্রীকে খুনের দায়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামী মোঃ ছানাউল্লাহকে (৩৮) পলাতক থাকার ১৯ বছর পর গ্রেপ্তার করেছে রায়পুরা থানা পুলিশ। বুধবার (৯ আগস্ট) সকালে নরসিংদী সদর উপজেলার পুরাতন বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত মোঃ ছানাউল্লাহ রায়পুরা উপজেলার করিমগঞ্জ গ্রামের বাচ্চু মিয়ার ছেলে।

পুলিশ জানায়, ২০০৪ সালে মোঃ ছানাউল্লাহ তাঁর স্ত্রীকে যৌতুকের জন্য হত্যা করে লাশ ঘরে ফেলে রেখে পালিয়ে যায়। পরে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে তাকে অভিযুক্ত করে আদালতে চার্জসীট দাখিল করে। চাঞ্চল্যকর এই হত্যা মামলার সাক্ষ্য প্রমাণের উপর ভিত্তি করে বিচারিক কার্যক্রম শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নরসিংদী তাকে মৃত্যুদণ্ড প্রদান করেন। আসামী মামলা হওয়া ও রায় ঘোষণার সময় থেকে পলাতক ছিল ছানাউল্লাহ।

আদালতে মামলা হওয়ায় পুলিশ তাৎক্ষনিক খুন হওয়া ওই স্ত্রীর নাম ঠিকানা জানাতে পারেনি। পুলিশের কাছে শুধু পলাতক আসামীর গ্রেপ্তারি পরোয়ানা (ওয়ারেন্ট) ছিল।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আজিজুর রহমান জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় আসামির অবস্থান শনাক্ত করতে সক্ষম হয় পুলিশ। পরে থানার এএসআই মোঃ রাসেল সরদার ও এএসআই এসএম ইলিয়াস হোসেন নরসিংদী সদরের পুরাতন বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করে। আসামীকে বুধবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।



এই বিভাগের আরও